শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

শিক্ষার্থীরা বিদ্যালয়ে ফিরলেই বাস চলবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩ আগস্ট, ২০১৮
  • ১১০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,  রাজশাহী প্রতিনিধি:  সড়ক নিরাপদ মনে হলেই রাজশাহী থেকে বিভিন্ন গন্তব্যে যাত্রীবাহী বাস ছেড়ে যাবে। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে নিজ দফতরে সংবাদ সম্মেলনে এ কথা বলেন রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মুনজুর রহমান পিটার।

তিনি বলেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের এ আন্দোলনে আমাদের একাত্মতা রয়েছে। তারা রাস্তায় নেমে চোখে আঙুল দিয়ে আমাদের ত্রুটিগুলো দেখিয়ে দিয়েছে। তাদের দাবিগুলো নিয়েছেন প্রধানমন্ত্রী। এখন তারা বিদ্যালয়ে ফিরে যাবে। এরপরই রাস্তায় চলবে যান।

মুনজুর রহমান পিটার উত্তরবঙ্গ সড়ক পরিবহন সমিতির যুগ্ম মহাসচিব এবং বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সহ-সভাপতির পদে রয়েছেন।

পিটার বলেন, শিক্ষার্থীদের চলমান আন্দোলন সরকার হটানোর নয়। তারা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছে। কিন্তু তাদের ভেতরে ঢুকে পড়েছে প্রতিক্রিয়াশীল গোষ্ঠী। তারাই উসকানি দিচ্ছে ঘটনা ভিন্নখাতে নিতে। সেটি মাথায় রেখে পথে সহিংসতা এড়াতে নিজেরাই এ বাস বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।

যাত্রী ভোগান্তির জন্য দুঃখ প্রকাশ করে তিনি বলেন, পরিবহনখাত পুরোপুরি সেবামূলক। আমরা মানুষের সেবা করতেই চাই। জনগণকে জিম্মি করতে চাই না। নিরাপত্তার সার্থে আপাতত এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে যাত্রী পেলে দূরপাল্লার বাস সন্ধ্যা থেকেই গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

এদিকে শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবি ওঠার পর দেশজুড়ে অবৈধ ড্রাইভিং লাইসেন্সধারীদের পাকড়াও এবং ফিটনেস সনদ যাচাই জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। অভিযোগ উঠেছে, হঠাৎ বাস বন্ধ করে আইন অমান্যকারীদের রক্ষার চেষ্টা করছে পরিবহন মালিকপক্ষ।

তবে পিটার বলেন, যে সকল চালক আইন অমান্য করবেন, আইনবিরোধী কাজে যুক্ত হবেন, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার পক্ষে আমরা। এছাড়া যে সকল মালিক ফিটনেসবিহীন যান রাস্তায় নামাবেন, দুর্ঘটনার জন্য তারাও দায়ী হবেন। প্রচলিত আইনে তারাও শাস্তির মুখোমুখি হবেন। এনিয়ে আমাদের কোনো দ্বিমত নেই। বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়া চালকদের বাসে ওঠার সুযোগ নেই বলেও দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে রাজশাহী শ্রমিক ইউনিয়মের যুগ্ম আহ্বায়ক আব্দুল মোমিন উপস্থিত ছিলেন।

এর আগে কোনো ঘোষণা ছাড়াই শুক্রবার সকাল থেকে রাজশাহী থেকে কোনো রুটেই যাত্রীবাহী বাস ছেড়ে যায়নি। কেবল চলাচল করছে বিআরটিসি বাস। এর বাইরে প্রতিদিনই প্রায় সাড়ে ৫শ বাস রাজশাহীর অভ্যন্তরীণ, আন্তঃজেলা ও দূরপাল্লার বিভিন্ন রুটে চলাচল করে। বাস বন্ধ থাকায় এ খাতের প্রায় ৫ হাজার শ্রমিক পুরোপুরি বেকার।

বাস না থাকায় পথে নেমে ভোগান্তির শেষ নেই যাত্রীদের। বাধ্য হয়ে বিকল্প যানে বিভিন্ন গন্তব্যে পাড়ি দিয়েছেন লোকজন। কেউ কেউ অতিরিক্ত যাত্রী হয়ে চেপেছেন ট্রেনে। বাস বন্ধের ফলে চাপ বেড়েছে ট্রেনে। তবে সময় মতই রাজশাহী ছেড়েছে বিভিন্ন গন্তব্যের ট্রেন। সূত্র: জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com