সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ টানা চতুর্থবার ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ‘বিশ্বের উন্নত দেশগুলোকে বিনিয়োগে আকৃষ্ট করছে বাংলাদেশ’ ভোটের মাঠের নিরাপত্তায় প্রায় দুই লাখ আনসার-ভিডিপি সদস্য মোতায়েন হজ পালন করতে সৌদি পৌঁছেছেন ৩০৮১০ জন দ্বিতীয় দিনে ফের সড়ক অবরোধ অটোরিকশা চালকদের সঠিক ওজন ও পরিমাপ নিশ্চিতে বিএসটিআই নিরলস কাজ করে যাচ্ছে মানসম্মত পণ্য উৎপাদনে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ

শিক্ষার্থীদের বিক্ষোভ সামলাতে পুলিশকে ডিএমপি কমিশনারের নির্দেশনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১ আগস্ট, ২০১৮
  • ১১৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা:রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার প্রতিবাদে রাজপথে নেমে আসা শিক্ষার্থীদের ওপর পুলিশকে কোনো ধরনের শক্তি প্রয়োগ না করার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। জনদুর্ভোগের বিষয়টি তুলে ধরে শিক্ষার্থীদের বুঝিয়ে-শুনিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বলেছেন তিনি। এ লক্ষ্যে পুলিশের প্রতি নির্দেশনা দিয়েছেন তিনি।

ডিএমপির দায়িত্বশীল সূত্রে জানা গেছে এ তথ্য। ডিএমপি কমিশনার পুলিশকেও সাবধানে থাকতে বলেছেন। খালি গাড়ি নিয়ে রাস্তায় ঘোরাফেরা করতে নিষেধ করেছেন।

গত রোববার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় প্রতিবাদ বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা। দুদিন ধরে তারা রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছে।

ডিএমপির একাধিক সূত্রে জানা গেছে, উদ্ভূত পরিস্থিতি নিয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে আজ বুধবার দুপুরে বৈঠক করেন কমিশনার। ওই সময় তিনি দুর্ঘটনাটিকে ‘দুঃখজনক’ এবং পরবর্তী পরিস্থিতিকে ‘নৈরাজ্য’ বলে উল্লেখ করেন। ঘটনা মোকাবিলায় পুলিশকে ধৈর্য ধরতে বলেছেন তিনি।

পুলিশের সব বিভাগকে যৌথভাবে মাঠে একসঙ্গে কাজ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করতে বলেছেন। শক্তি প্রয়োগ না করে জনদুর্ভোগ কোন পর্যায়ে পৌছেছে, শিক্ষার্থীদের তা বুঝিয়ে পরিস্থিতি সামলানোর চেষ্টা করতে বলেছেন তিনি।

এ ছাড়া পুলিশকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন ডিএমপি কমিশনার। খালি গাড়ি নিয়ে ঘোরাফেরা করতে নিষেধ করেছেন। মালপত্র বা খাবার বহনকারী পুলিশের গাড়িকে পাহারা দিয়ে নিয়ে যেতে বলেছেন।

বাংলা৭১নিউজ/আরএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com