শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

‘শিক্ষার্থীদের আন্দোলন বানচাল করতে ছাত্রলীগ-যুবলীগের হামলা’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৫ আগস্ট, ২০১৮
  • ৯০ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকে বানচাল করতে ছাত্রলীগ-যুবলীগের মাধ্যমে শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

রোববার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য রাজনৈতিক দলকে সম্পৃক্ত করার চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ করেন সুপ্রিমকোর্টের এ আইনজীবী।

জয়নুল আবেদীন বলেন, আপনারা লক্ষ্য করেছেন- বিগত কয়েকদিন ধরে নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে এবং সড়কে তারা তাদের দাবি উত্থাপন করে আন্দোলন করছে। এই আন্দোলনের ন্যায়সঙ্গত দাবির প্রতি আমরা ইতোপূর্বে সমর্থন জানিয়েছিলাম।

তিনি বলেন, অনতিবিলম্বে এ দাবি মেনে নিতে সরকারকে আহ্বান জানিয়েছিলাম। তার ব্যর্থতার দায়ভার নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রীদের পদত্যাগের দাবি করেছিলাম। অত্যন্ত দুঃখের বিষয় হলো- গত কয়েকদিন ধরে আইনশৃংখলা বাহিনী নিরব ভূমিকা পালন করছে।

জয়নুল আবেদীন বলেন, তারা (আইনশৃংখলা বাহিনী) সরকারের রাজনৈতিক সংগঠন ছাত্রলীগকে বিভিন্নভাবে সহায়তা করছে। কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে বানচাল করতে ছাত্রলীগ ও যুবলীগের মাধ্যমে বিভিন্ন জায়গায় তারা হামলা করেছে। গতকাল (শনিবার) জিগাতলা এবং ধানমণ্ডি এলাকায় ছাত্র-ছাত্রীদের সুশৃংখল আন্দোলনের ওপর লাঠি-সোটা দিয়ে হামলা করেছে। বেশ কিছু ছাত্র-ছাত্রীকে আহত করেছে। সেখানে আমরা দেখলাম অনেকেই মুমূর্ষু অবস্থায় মেডিকেলে ভর্তি হয়েছে। এটা অত্যন্ত ন্যক্কারজনক ঘটনা।

সুপ্রিমকোর্টের সিনিয়র এ আইনজীবী বলেন, কাজেই সর্বোচ্চ আদালতের পক্ষ থেকে আমরা সরকারকে অনুরোধ করবো- ছাত্রলীগ ও যুবলীগের লাগাম এখনই টেনে ধরুন। না হলে ছাত্রলীগ ও যুবলীগের কর্মকাণ্ডের দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

তিনি বলেন, আজকে আইনশৃংখলা বাহিনীকে অনুরোধ করবো- আপনারা নিরব ভূমিকা পালন না করে যারা এই হামলার সঙ্গে জড়িত তাদেরকে গ্রেফতার করুন। সূত্র: যুগান্তর।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com