মঙ্গলবার, ২৭ অগাস্ট ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাবেক ডিবি প্রধান হারুন ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা ভারতীয় ৫ বিদ্যুৎ কোম্পানির কাছে বাংলাদেশের বকেয়া ১০০ কোটি ডলার অবসরে পাঠানো পুলিশের এক ডিআইজি ও চার এসপিকে পুনর্বহাল হত্যা মামলায় ৭ দিনের রিমান্ডে ইনু সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত গ্রেফতার বন্যার্তদের জন্য ত্রাণ দিচ্ছেন রোহিঙ্গারা মিছিল দেখতে গিয়ে গুলিবিদ্ধ, ৩৭ দিন পর মারা গেলেন রকিবুল প্রধান উপদেষ্টার সহায়তায় জিএসপি সুবিধা পেতে চান ব্যবসায়ীরা প্রধান উপদেষ্টার সঙ্গে পাকিস্তানের হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ-ভারত বাণিজ্যিক সম্পর্কে যেসব প্রভাব পড়বে বাংলাদেশকে আন্তরিকভাবে সহযোগিতা করতে চায় সুইজারল্যান্ড চলমান সংকট উত্তরণে ২ হাজার কোটি টাকা ঋণ চায় বিজিএমইএ ফারাক্কার গেট খুলে দেওয়ায় নতুন কোনো এলাকা প্লাবিত হয়নি: উপদেষ্টা প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ শেখ হাসিনাসহ ১১৪ জনের বিরুদ্ধে দুই হত্যা মামলা ভারত নিজেদের স্বার্থেই বাংলাদেশকে ভাসাচ্ছে-ডুবাচ্ছে: ডা. জাহিদ মুখ্যমন্ত্রী মমতার পদত্যাগ চেয়ে বিক্ষোভে উত্তাল কলকাতা আওয়ামী লীগ নিষিদ্ধের রিট খারিজ চাইলেন অ্যাটর্নি জেনারেল ডিএমপির ‘দাপুটে’ ৫২ কর্মকর্তাকে ঢাকার বাইরে বদলি ‘নবান্ন’ ঘেরাও কর্মসূচির শুরুতেই পুলিশের জলকামান-টিয়ার শেল

শিক্ষার্থীদের অবরোধে বঙ্গবন্ধু সেতুতে যান চলাচল বন্ধ

টাঙ্গাইল প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ১৭ জুলাই, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুপূর্ব গোল চত্বর এলাকায় অবস্থান করে কর্মসূচি পালন করছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অবরোধে বন্ধ রয়েছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহন চলাচল। এতে মহাসড়কের উভয় পাশে প্রায় ১০ কিলোমিটার এলাকায় যানজট সৃষ্টি হয়েছে।

বুধবার (১৭ জুলাই) সকাল সাড়ে ১০টা থেকে বঙ্গবন্ধু সেতু গোল চত্বর এলাকায় অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। আন্দোলনের কারণে বঙ্গবন্ধু সেতুর ওপরসহ মহাসড়কের প্রায় ১০ কিলোমিটার এলাকায় পরিবহন চলাচল বন্ধ রয়েছে। জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই আন্দোলনে যুক্ত হয়েছেন।

অন্যদিকে মহাসড়কে পরিবহন চলাচল না করায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ রেখেছে সেতু কর্তৃপক্ষ। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা।

শিক্ষার্থীরা বলেন, কোটা পদ্ধতি সংস্কার আমাদের প্রাণের দাবি। যে পর্যন্ত সংস্কারের কোনো ব্যবস্থা না হচ্ছে সে পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। এছাড়া নিরীহ শিক্ষার্থীদের হত্যার বিচার দাবি করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর আশরাফ জানান, শিক্ষার্থীরা একত্রিত হয়ে মহাসড়কের গোল চত্বর এলাকায় অবস্থান নিয়েছে। তাদেরকে মহাসড়ক ছেড়ে দেওয়ার জন্য বারবার বলা হচ্ছে। তবে তারা সড়ক ছাড়ছে না। এ কারণে মহাসড়কে পরিবহন চলাচল বন্ধ রয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com