রবিবার, ০৭ জুলাই ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রাজধানীতে স্বামীর ওপর অভিমানে গৃহবধূর ‘আত্মহত্যা’ তিস্তার পানি বিপৎসীমা ছুঁই ছুঁই, তলিয়ে গেছে ঘরবাড়ি-রাস্তাঘাট রবিবার থেকে সারা দেশে ‘বাংলা ব্লকড’ কর্মসূচি ঘোষণা গুজরাটে ছয় তলা ভবন ধসে বহু হতাহতের শঙ্কা ডিআরইউ’র ফল উৎসব অনুষ্ঠিত কোটা ব্যবস্থা সম্পূর্ণভাবে সংবিধানবিরোধী: জি এম কাদের তৃণমূল বিএনপিতে যোগ দিলেন চার দলের আড়াই ডজন নেতাকর্মী প্রথম আইন বিশ্ববিদ্যালয় এবং জুডিসিয়াল একাডেমি নির্মিত হবে শিবচরে হিলিতে এক সপ্তাহে পেঁয়াজের দাম বেড়েছে ৩০ টাকা বিকাশে টাকা দিলেই মিলছে চুরি যাওয়া বৈদ্যুতিক মিটার চিকিৎসকদের সঙ্গে ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের মতবিনিময় সভা যুক্তরাজ্যের প্রথম মুসলিম নারী বিচারমন্ত্রী কে এই শাবানা মাহমুদ? বিশ্ববাজারে সোনার দামে বড় উত্থান ডিএনএর জন্য চিঠি এসেছে, স্যাম্পল দিতে শিগগির কলকাতায় যাবো: ডরিন রাত ১টার মধ্যে ১৫ অঞ্চলে ঝড়ের আভাস বাংলাদেশ এখন ‘হাবিবি’র দেশে পরিণত হয়েছে : আব্দুল মোমেন ইসরায়েলি হামলায় গাজায় একদিনে পাঁচ সাংবাদিক নিহত নারায়ণগঞ্জে বেনজীরের বাগানবাড়ি জব্দ কোটা বাতিলের দাবিতে ফের শাহবাগ অবরোধ কোটা আন্দোলন : চট্টগ্রামে পুলিশের বাধা ভেঙে সড়ক অবরোধ

শিক্ষক নিয়োগ কার্যক্রম গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪
  • ৬ বার পড়া হয়েছে

শিক্ষক নিয়োগ প্রক্রিয়া দ্রুত ও গতিশীল করার জন্য সকলকে সচেষ্ট হতে নিদের্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কার্যালয় পরিদর্শনে গিয়ে তিনি এসব নির্দেশনা দেন। পরিদর্শনকালে তিনি এনটিআরসিএর চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কর্মপরিকল্পনা ও কার্যক্রম সম্পর্কে মতবিনিময় করেন।

মতবিনিময়কালে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, এনটিআরসিএর বর্তমান আইন, জনবল ও শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বিধিমালা সংশোধনের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। বর্তমানে এমপিওভুক্ত বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় প্রচুর শিক্ষক পদ শূন্য রয়েছে। কর্তৃপক্ষের নিজস্ব জনবলেরও ঘাটতি রয়েছে। এ পরিপ্রেক্ষিতে উপদেষ্টা বর্তমান সরকারের নির্বাচনী অঙ্গীকার ‘উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান’ এর কথা সবাইকে স্মরণ করিয়ে দেন।

তিনি বলেন, দেশের অনেক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক সংকটের কারণে পাঠদান ব্যাহত হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে শিক্ষক নিয়োগ করা গেলে কর্মসংস্থান ও মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ—উভয়ই সম্ভব হবে। শিক্ষক চাহিদা নিরূপণ, বিজ্ঞপ্তি প্রকাশ, নিয়োগ পরীক্ষা গ্রহণ ও নিয়োগ প্রদানের প্রতিটি ধাপ যেন স্বচ্ছ ও মেধাভিত্তিক হয় সে বিষয়েও সকলকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। শিক্ষক নিয়োগ প্রক্রিয়া দ্রুত ও গতিশীল করার জন্য সকলকে সচেষ্ট হতে হবে।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com