শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

শিকারিদের তাড়া খেয়ে ভারতের মায়া হরিণ বাংলাদেশে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২১ এপ্রিল, ২০১৯
  • ৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(তাহিরপুর)প্রতিনিধি:ভারতের মেঘালয় পাহাড়ে শিকারিদের তাড়া খেয়ে একটি মায়া হরিণ বাংলাদেশে প্রবেশ করেছে।

সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে ঢোকার পর হরিণটি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হেফাজতে রাখা হয়েছে।

শনিবার রাত সাড়ে ১১ টায় ২৮-বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবির সুনামগঞ্জ হেডকোয়ার্টারে মায়া হরিণটিকে জেলা প্রাণী সম্পদ দফতরের একজন ভেটেরেনারি সার্জনের মাধ্যমে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

বিজিবি ও স্থানীয় সুত্রে জানা গেছে, সুনামগঞ্জের তাহিরপুরে বারেকটিলা লাগোয়া সীমান্ত নদী জাদুকাঁটার তীর ধরে ভারতের মেঘালয় পাহাড় থেকে শনিবার দুপুরে একটি মায়া হরিণ বালুচরে ঘোরাফেরার সময় নদীতে থাকা একদল শ্রমিক এবং এলাকার লোকজন তাড়া করে মায়া হরিণটিকে আটক করে।

আটককৃত হরিণটিকে জবাই করে ভুরিভোজ করা হতে পারে এমন সংবাদ পেয়ে তাহিরপুরের লাউড়েরগড় বিওপির বিজিবির টহল দল হরিণটি উদ্ধার করে বিজিবির সুনামগঞ্জ ব্যাটালিয়ন হেডকোয়ার্টারে নিয়ে যায়।

বিজিবির ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম জানান, ধারণা করা হচ্ছে ভারতীয় শিকারিদের তাড়া খেয়ে সীমান্তের এপারে চলে আসে হরিণটি। হরিণটি কিছুটা অসুস্থ ও শিকারিদের তাড়া খেয়ে অনেকটা ভীত হয়ে পড়েছে। তাই শনিবার রাতেই ব্যাটালিয়নে ভেটেরেনারি সার্জন নিয়ে এসে চিকিৎসাসেবা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, বনবিভাগের লোকজন জানিয়েছেন এটি মায়া হরিণ, সুস্থ হওয়ার পর বিজিবির দায়িত্বশীল কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করে হরিণটি চিড়িয়াখানা কিংবা সাফারি পার্কে হস্তান্তর করা হবে।

বাংলা৭১নিউজ/এইচ.এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com