মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

শাহ আমানতে কোটি টাকা মূল্যের সিগারেট জব্দ

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ৬ জুলাই, ২০২২
  • ৩০ বার পড়া হয়েছে

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৪ লক্ষ ৫২ হাজার ৪০০ বিদেশি সিগারেট জব্দ করেছে বিমানবন্দর কাস্টমস। জব্দ করা সিগারেটের বাজারমূল্য এক কোটি ১০ লক্ষ টাকা।

মঙ্গলবার (৫ জুলাই) সকালে বাংলাদেশ বিমানের ‘বিজি১৪৮’ ফ্লাইটটি থেকে এসব সিগারেট জব্দ করা হয়। চট্টগ্রাম কাস্টমসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) সালাউদ্দিন রিজভী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুবাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে স্থানীয় সময় রাত ১টা ৩৫ মিনিটে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের ‘বিজি১৪৮’ ফ্লাইটটি মঙ্গলবার সকাল ৮টা ৮ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। চট্টগ্রাম কাস্টম হাউসের কাছে আগে থেকেই গোপন সংবাদ ছিল, ফ্লাইটটিতে আমদানি শর্তযুক্ত পণ্য আসতে পারে।

এর ভিত্তিতে কাস্টম অফিসাররা বিমানবন্দরের কার্গো ওয়ারহাউসে অভিযান চালায়। এ সময় বিভিন্ন কার্টনে প্রাথমিকভাবে সন্দেহজনক পণ্যের অস্তিত্ব পাওয়া যায়। পরে এসব কার্টন কেটে ‘সুপার স্লিম ইজি স্পেশাল গোল্ড’ ‘সুপার স্লিম ইজি স্পেশাল লাইট’ ‘মন্ডে স্ট্রভেরি ফ্লেভার’ ও ‘বেনসন লাইট’ ব্র্যান্ডের মোট ৭ হাজার ২৬২ মিনি কার্টন জব্দ করা হয়। যার মধ্যে ১৪ লাখ ৫২ লাখ ৪০০ শলাকা সিগারেট পাওয়া গেছে। এর আনুমানিক বাজার মূল্য এক কোটি ১০ লাখ টাকা।

চট্টগ্রাম বিমানবন্দরে দায়িত্বে থাকা কাস্টমসের ডেপুটি কমিশনার নেয়ামুল হাসান বলেন, জব্দ করা সিগারেট উচ্চ শুল্কের। সিগারেটের এ চালানটিতে বড় অংকের শুল্ক ফাঁকি দেওয়ার অপচেষ্টা করা হয়েছিল। এ ঘটনায় শুল্ক আইনের বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com