রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

শাহবাজ শরীফের ফল প্রত্যাখ্যান, প্রশ্ন তুলেছেন বিলওয়াল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৬ জুলাই, ২০১৮
  • ১৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে ফলকে প্রত্যাখ্যান করেছেন নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) -এর সভাপতি শাহবাজ শরীফ। প্রাথমিক ফলাফল প্রত্যাখ্যান করে কারাবন্দি নওয়াজ শরীফের ভাই শাহবাজ শরীফ বুধবার রাতে সংবাদ সম্মেলন করেন।

গভীর রাতে এক টুইটার বার্তায় তার অবস্থানের কথা জানান।

ওদিকে নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক প্রধানমন্ত্রী বেনজীর ভুট্টোর পুত্র বিলওয়াল ভুট্টো জারদারিও, যিনি এখন  নেতৃত্ব দিচ্ছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি)।

শাহবাজ শরীফ সংবাদ সম্মেলনে বলেন,  ভোটে ব্যাপক অনিয়ম হয়েছে। নির্বাচন কমিশন প্রাথমিকভাবে যে ফলাফল ঘোষণা করেছে তা তার দল মেনে নেবে না।

তিনি বলেন, আমি বলতে বাধ্য হচ্ছি যে, আমরা এ ফল পুরোপুরি প্রত্যাখান করলাম। এ নির্বাচনের জনগণের রায়কে ভয়ঙ্করভাবে লঙ্ঘণ করা হয়েছে।

ফলাফল গণনার সময় সারাদেশেই আমাদের নির্বাচনী এজেন্টদের রাখা হয়নি। তাদের ভোটকেন্দ্র থেকে রেব করে দেয়া হয়েছে। গভীর রাতে এক টুইটার বার্তায় তিনি লেখেন- স্পষ্ট এবং ব্যাপক অনিয়মের কারণে সাধারণ নির্বাচন-২০১৮ এর ফলাফল পুরোপুরি প্রত্যাখান করল পিএমএল-এন।

আমাদের এজেন্টদের ৪৫ নম্বর ফরম দেয়া হয়নি, ভোট গণনার সময় আমাদের পোলিং এজেন্টেদের বের করে দেয়া হয়। এই দুটো ঘটনাই অসহনীয় এবং অগ্রহণযোগ্য। অন্যদিকে বিলওয়াল ভুট্টো জারদারিও রাত ১টা ২১ মিনিটে এক টুইটবার্তায় নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন- মধ্যরাত পার হলো এবং আমি আমার নিজের নির্বাচনি কোনো এলাকার ফলাফল এখনও হাতে পাইনি।

আমার প্রার্থীরা অভিযোগ করেছেন, সারাদেশেই আমাদের পোলিং এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেয়া হয়েছে। এটা ‘অযৌক্তিক’ এবং ‘বিদ্বেষপূর্ণ’।

নির্বাচন কমিশনে (ইসিপি) নিবন্ধিত ১২০টি রাজনৈতিক দলের মধ্যে এবারের সাধারণ নির্বাচনে ৯৫টি দল নির্বাচনে অংশ নিয়েছে। এর মধ্যে সরকার গঠনের লড়াইয়ে এগিয়ে রয়েছে পিএমএল-এন, পিটিআই ও পিপিপি। রাত পৌনে ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৬ শতাংশ ভোট গণনার প্রাথমিক ফলাফল বলছে ইমরান খানের পিটিআই ১১১টি আসন পেয়ে এগিয়ে রয়েছে।

নওয়াজ শরীফের পিএমএল পেয়েছে ৬৫টি আসন। পিপিপি ৪২টি নিয়ে পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছে পিপিপি। মুত্তাহিদা কওমি মুভমেন্ট-এমকিউএম পেয়েছে ৫টি এবং মুত্তাহিদা মজলিস-ই-আমল-এমএমএ পেয়েছে ৯টি আসন। বাকি ৪০টির ফলাফল এখনও আসেনি।

বৃহস্পতিবার (২৬ জুলাই) সকালে পাকিস্তান জাতীয় পরিষদের সাধারণ নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করার কথা রয়েছে। সূত্র: মানবজমিন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com