শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

শাহজালাল (রহ.) দরগাহ দু’দিন বন্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ৫৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(সিলেট)প্রতিনিধি: পবিত্র শবে বরাতে লোকসমাগম এড়াতে সিলেটে হযরত শাহজালাল (রহ.) দরগাহ ও মাজার বৃহস্পতিবার (৯ এপ্রিল) ও শুক্রবার (১০ এপ্রিল) বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময়ে দরগাহ এলাকায় প্রবেশ ও জিয়ারত নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। এমনকি দরগাহ মসজিদের বাইরেও নামাজ আদায় করা যাবে না।

বুধবার (৮ এপ্রিল) হজরত শাহজালাল (রহ.) দরগাহের সেক্রেটারি সামুন মাহমুদ খান বলেন, বৃহস্পতিবার (৯ এপ্রিল) ও শুক্রবার (১০ এপ্রিল) মাজার বন্ধ রাখার বিষয়ে ফটকগুলোতে নোটিশ দেওয়া হয়েছে। মূলত শবে বরাতে হযরত শাহজালাল (র.) মাজার জিয়ারতে সিলেট ও দুরদুরান্ত থেকে লাখো মুসল্লিরা আসেন। এবার করোনা ভাইরাস সংক্রমণ রোধে দু’দিনের জন্য মাজার বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

পবিত্র শবে বরাত মর্যাদাপূর্ণ রাত। এদিন মহান আল্লাহ তা’আলা বান্দাদের জন্য তার অশেষ রহমতের দরজা খুলে দেন। বৃহস্পতিবার (৯ এপ্রিল) দিনগত রাতটি লাইলাতুল বরাত’ বা ‘শবে বরাত’, অর্থাৎ সৌভাগ্যের রজনী। হিজরি সালের শাবান মাসের ১৪ তারিখ দিনগত রাতটি বিশ্ব মুসলিম উম্মাহ পালন করে সৌভাগ্যের রজনী হিসেবে।

তবে এবার করোনা ভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষায় সবাইকে ঘরে বসে ইবাদত বন্দেগি করার জন্য সরকারের তরফ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এমআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com