বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্র সম্পদের সঠিক ব্যবহারে গুরুত্ব দিলেন স্পিকার সুনীল অর্থনীতি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী মৌলভীবাজারে নদ-নদীর পানি বাড়ছে, ঝুঁকিতে বাঁধের ১১ স্থান ‘জি-ব্রেইন’ উদ্বোধন, এআই আইনের খসড়া সেপ্টেম্বরে চা ওয়ালা তিনবার প্রধানমন্ত্রী হওয়ায় ছটফট করছে কংগ্রেস : মোদি দুপুরের মধ্যে যে ১৭ অঞ্চলে ঝড় হতে পারে অবৈধ সম্পদ : স্ত্রীসহ রাজউক পরিচালকের বিরুদ্ধে মামলা সৌদি থেকে দেশে ফিরেছেন ৪৩ হাজার ৮৩ হাজি কলম্বিয়ার সঙ্গে ড্র করে কোপার কোয়ার্টারে ব্রাজিল ড. ইউনূসের মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের শাহজালালে প্রায় সাড়ে ৪ কেজির ৩৮টি স্বর্ণের বার উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে দুইজনের মৃত্যু ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে ১২১ জনের মৃত্যু : ভোলে বাবার সন্ধানে পুলিশ বিপৎসীমার ওপরে ব্রহ্মপুত্র ও ধরলার পানি, নিম্নাঞ্চল প্লাবিত আসামে বন্যা, মৃতের সংখ্যা বেড়ে ৩৮ জিডিপিতে পর্যটন শিল্পের অবদান প্রায় ৪ শতাংশ ভারতে পদদলনে নিহতের সংখ্যা বেড়ে ৮৭ লিবিয়ায় ২ ভাইকে জি‌ম্মি, মুক্তিপণ নিতে এসে গ্রেপ্তার ২ দুর্নীতির বিরুদ্ধে কথা বলে ব্যারিস্টার সুমন দুর্নীতিবাজের রোষানলে

শাহজালালে ৮ ঘণ্টার ব্যবধানে ফের স্বর্ণ উদ্ধার, আটক ২

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৮ মে, ২০১৯
  • ৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ ঘণ্টার ব্যবধানে আবারও সোয়া দুই কেজি ওজনের ২০ পিস স্বর্ণবারসহ ২ যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা। এরা হলেন- মাকসুদুর রহমান ও মোহাম্মদ শাকিল মোল্লা। মঙ্গলবার (২৮ জুন) সকালে গুয়াংজু থেকে বিএস-৩২৬ ফ্লাইটে তারা ঢাকায় আসেন।

এর আগে সোমবার রাত ১১টার দিকে ১০৩টি স্বর্ণের বারসহ আবদুস সালাম (৪৮) নামে এক যাত্রীকে আটক করা হয়। যার ওজন ১০ কেজি ৩০০ গ্রাম, আনুমানিক মূল্য ৫ কোটি ১৫ লাখ টাকা

শুল্ক গোয়েন্দার ডিজি ড. শহীদুল ইসলাম গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা দল জানতে পারে আজ গুয়াংজু থেকে বিএস-৩২৬ ফ্লাইটে আসা দুই যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। বিমানটি সকাল ৭টায় ঢাকায় পৌঁছায়। এরপর শুল্ক গোয়েন্দারা ওই ফ্লাইটে আসা যাত্রীদের দিকে নজর রাখে। এক পর্যায়ে ওই দুই যাত্রীকে শনাক্ত এবং নজরদারিতে রাখা হয়। গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তাদের কাছে স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হয়। এ সময় তারা স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে প্রথমে তাদের দেহ তল্লাশি করে কোনো কিছু পাওয়া যায়নি। পরে চ্যানেলের আর্চওয়েতে নিলে তাদের দেহে ধাতব বস্তু থাকার সংকেত পাওয়া যায়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে নিজেদের রেকটামে স্বর্ণ থাকার কথা স্বীকার করে তারা। পরবর্তীতে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের রেকটাম থেকে ২০টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

ড. শহীদুল ইসলাম জানান, আটককৃত স্বর্ণবারের মোট ওজন ২২৪৭ গ্রাম। যার আনুমানিক মূল্য ১ কোটি ১২ লাখ ৩৫ হাজার টাকা।

উদ্ধারকৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীদের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন আছে।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com