রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

শাহজালালে ১২০টি স্বর্ণের বারসহ বাসচালক আটক

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৬ বার পড়া হয়েছে

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১২০টি স্বর্ণের বারসহ এক বাসচালককে আটক করেছে ঢাকা কাস্টম হাউজ।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় বিমানবন্দরের ২১নং গেটসংলগ্ন এপ্রোন এলাকা থেকে তাকে আটক করা হয়। 

আটক চালকের নাম মো. হারুনুর রশীদ (৩৯)। তিনি একটি বেসরকারি এয়ারলাইনসের এমটি অপারেটর, এপ্রোন হিসেবে কর্মরত। তিনি গাজীপুর জেলার তুরাগ থানাধীন বাউনিয়া বাজার রোডের বাসিন্দা।  

জব্দ হওয়া স্বর্ণের বর্তমান বাজারমূল্য ১৩ কোটি ৫০ লাখ টাকা। বাসটিও জব্দ করা হয়েছে।

বিমানবন্দর কাস্টমস সূত্রে জানা গেছে, কাস্টমস গোয়েন্দাদের কাছে গোপন সংবাদ আসে , দুবাই থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ল্যান্ড একটি ফ্লাইটে সক্রিয় রয়েছে স্বর্ণ চোরাচালান চক্র। যাত্রীদের বিমান হতে টার্মিনাল পর্যন্ত আনা-নেওয়া বাস এবং কারে স্বর্ণের বার পাচার করবে চক্রটি।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তা ও কর্মচারীদের সমন্বয়ে গঠিত একটি দল বিমানবন্দরের ২১নং গেট এবং তৎসংলগ্ন এপ্রোন এলাকায় সতর্ক অবস্থান নেয়।

বাস এবং কার হতে যাত্রীরা নেমে যাওয়ার পর পর তল্লাশি কার্যক্রম পরিচালনা করেন তারা। এক পর্যায়ে একটি বাসচালক মো. হারুনুর রশীদকে আটক করা হয়।  

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে হারুনুর রশীদ স্বর্ণ লুকিয়ে রাখা স্থানটি শনাক্ত করেন। পরে সেখান থেকে কালো স্কচটেপ মোড়ানো অবস্থায় ৪টি প্যাকেট উদ্ধার করা হয়। এসব প্যাকেটে সব মিলিয়ে ১২০টি স্বর্ণের বার ছিল, যার প্রতিটি ১১৬ গ্রাম করে মোট ওজন ১৩ হাজার ৯৯০ গ্রাম। সবগুলো বারই ২৪ ক্যারেটের।

কাস্টমস সূত্র আরও জানায়, উদ্ধার হওয়া এসব স্বর্ণের বার বিমান বন্দরের শুল্ক গুদামে জমা দেওয়া হয়েঝে। এ সময় জব্দ হওয়া বাসটি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের নিকট জিম্মায় দেওয়া হয়েছে। এছাড়া জব্দ করা অন্যান্য আলামত বিমানবন্দর থানায় জমা প্রদান করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com