শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

শাহজালালের আগুন নিয়ন্ত্রণে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১১ আগস্ট, ২০১৭
  • ৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: দেশের প্রধান বিমানবন্দরে লাগা আগুন দুই ঘণ্টার আগেই নিয়ন্ত্রণে নিয়ে এসেছে ফায়ার সার্ভিস। এই দুর্ঘটনায় উদ্বেগ ছড়ালেও খুব একটা কোনে ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন বিমানবন্দরের কর্মীরা।

শুক্রবার বেলা দেড়টার দিকে শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরের মূল ভবনে এই আগুন লাগে বলে ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার পলাশ চন্দ্র মদক। খবর পেয়ে বাহিনীটির ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সম্মিলিত চেষ্টায় বেলা তিনটার দিকে আগুন নিভিয়ে ফেলেন দমকল কর্মীরা।

image-44073-1502446345

এই ঘটনায় বিমানবন্দরে উপস্থিত যাত্রী ও তাদের স্বজনদের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ে। আর কর্তৃপক্ষ বিদ্যুৎ সংযোগ ও বহির্গমন বন্ধ করে দেয়। অবতরণ করা ফ্লাইটের যাত্রীরা সবাই নিরাপদে আছে বলে শুরু থেকেই জানিয়েছেন আসছিলেন কর্মীরা।

আগুন লাগার কারণ সম্পর্কে এই প্রতিবেদন লেখা পর্যন্ত দমকল কর্মীরা কিছু জানাতে পারেননি।

আগুন লাগার পর পর বিমানবন্দরের সকল যাত্রী ও কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তার জন্য বের করে দেওয়া হয়। ফায়ার সার্ভিসের সদস্যরা অক্সিজেন নিয়ে ভেতরে প্রবেশ করে। র‌্যাব, পুলিশ ও আনসার দিয়ে বিমানবন্দর এলাকার নিরাপত্তা জোরদার করা হয়।

index ঙ

কেউ কেউ বলছেন দ্বিতীয় তলা থেকে আগুনের সুত্রপাত, আবার কেউ বলছেন তৃতীয় তলা থেকে আগুন লেগেছে। তবে বিমানের এক কর্মকর্তা জানান, মূল ভবনের তৃতীয় তলায় বেশ কয়েকটি এয়ারওয়েজের অফিস রয়েছে। সেখান থেকেই আগুন লাগার সম্ভাবনা বেশি। তৃতীয় তলায় বাংলাদেশ বিমানের দুটি, এয়ার ইন্ডিয়ার একটি, কাতার এয়ারওয়েজের একটি, সৌদি এয়ারলাইন্সের একটিসহ আরো কয়েকটি এয়ারওয়েজের অফিস রয়েছে।

আগুনের কারণে বেশ কিছু ফ্লাইটের যাত্রা ব্যাহত হয়েছে। তবে যাত্রীদেরকে জানান হয়েছে, ফ্লাইট বাতিল হয়নি, পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেই আবার উড়বে বিমান।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com