মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সুজানগরে বিপুল পরিমাণ টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী আটক দানবীর আরপি সাহার অন্তর্ধান ও মির্জাপুর গণহত্যা দিবস ৬ মাস বন্ধ থাকবে কমলাপুর-টিটি পাড়া সড়কের একটি লেন প্রতিবাদ করায় শিক্ষকের দুই হাত ভেঙে দিলো কিশোর গ্যাং চাল-শাকসবজি-আমসহ অনেক ফসল উৎপাদনে বাংলাদেশ বিশ্বে নেতৃত্ব দিচ্ছে ঝিনাইদহে হাসপাতালে নবজাতক চুরি করতে এসে ২ নারী আটক! ভিসা হয়নি বেশিরভাগ হজযাত্রীর, সময় আরও বাড়ছে আজই সিরিজ নিশ্চিত করতে পারবে বাংলাদেশ! ৮ বিভাগেই বৃষ্টির আভাস, বিদায় নিতে পারে তাপপ্রবাহ লোকসভা নির্বাচনে ভোট দিলেন মোদী উপজেলা নির্বাচন সিরাজগঞ্জে গোপন বৈঠক, ৫ প্রিসাইডিং কর্মকর্তাসহ গ্রেপ্তার ৬ প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ ন্যায্যমূল্যে পণ্য মানুষের কাছে পৌঁছাতে কাজ করছে টিসিবি ঢাকায় আসছেন যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে প্রতিবন্ধী ব্যক্তিদের প্রবেশগম্যতা নিশ্চিত করতে হবে : দীপু মনি ২৩ ফুট লম্বা আঁচল, মেট গালায় শাড়িতে নজর কাড়লেন আলিয়া এক কোটি কার্ডধারীকে ভর্তুকি মূল্যে পণ্য দেবে টিসিবি শহীদ আহসান উল্লাহ মাস্টারের শাহাদৎবার্ষিকী আজ উপজেলা নির্বাচন: প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

শাহজাদপুরে ‘সার্কেল শাহজাদপুর’র উদ্যোগে বিনামূল্যে ১ হাজার ব্যাগ রক্তদান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১২৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, শামছুর রহমান শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি : বরেণ্য কন্ঠশিল্পী ভূপেন হাজারিকা’র রোমহর্ষক সেই গানটি ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কী মানুষ পেতে পারে না ’ বা ‘অপরের হিতসাধনই মানব জীবনের প্রধান ধর্ম’- শ্বাসত এ বাণীগুলোর মতো মানবতাকে সামনে রেখে শাহজাদপুরের চির অবহেলিত, চির পতিত, চির অপাংক্তেয়-যাদের বুক ফাঁটে তো মুখ ফোটে না, যাদের বিচারের বাণী নিরবে নির্ভৃতে কাঁদে-এমন অসহায় জনমানুষের কল্যাণে, অার্তমানবতার সেবায় দীর্ঘদিন ধরে কাজ করে চলেছে স্বেচ্ছায় সেবাদানকারী সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার সামাজিক ও সেবামূলক সংগঠন ‘সার্কেল শাহজাদপুর’।
জানা গেছে, সামাজিক সংগঠন ‘সার্কেল শাহজাদপুর’র সহযোগী জনপ্রিয় আন্তর্জাতিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের স্থানীয় সর্ববৃহত সদস্য সম্বলিত পাতা ‘সার্কেল শাহজাদপুর’ এর উদ্যোগে অসহায় ও দরিদ্র মানুষের সহযোগিতার নিমিত্তে গত কয়েক বছর ধরে শাহজাদপুরে বিভিন্ন সেবামূলক কর্মসূচি পালন করে আসছে। সংগঠনের উদ্যোগে শাহজাদপুরে অসহায় মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা, রক্তদান কর্মসূচি, শীতবস্ত্র বিতরণ, বন্যাদুর্গতদের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ এবং দুঃস্থ ও দরিদ্র মানুষকে অর্থ সহযোগিতা প্রদান অব্যাহত রয়েছে ।
এ পর্যন্ত সংগঠনের উদ্যোগে প্রায় ১ হাজার ব্যাগ রক্ত পীড়িত, অসুস্থ, দুস্থদের বিনামূল্যে সরবরাহ করা হয়েছে । সংগঠনটি থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের নিয়মিত তাদের খরচে রক্তদান ও চিকিৎসা সেবা প্রদান করে আসছে । পাশাপাশি দুঃস্থ ও অসহায় মানুষের যে কোনো মানবিক সহযোগিতায় সংগঠন সবসময় তাদের পাশে দাঁড়াচ্ছে । ওইসব সেবামূলক কাজে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শেহেলী লায়লা, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হাসিব সরকার ও থানার অফিসার ইনচার্জ মোঃ খাজা গোলাম কিবরিয়াসহ সংগঠনের সন্মানিত সদস্যবৃন্দ ও দানশীলেরা সার্বিক সহযোগিতা করে আসছেন ।
এ ব্যাপারে ‘সার্কেল শাহজাদপুর’ এর সভাপতি সাংবাদিক রাজিব রাসেল বলেন, ‘আমরা আমাদের সংগঠন গ্রুপটির কার্যক্রম শুরু করেছি শাহ্জাদপুরের অসহায়, দুঃস্থ, হতদরিদ্র ও সুবিধা বঞ্চিত মানুষদের সহযোগিতা করার জন্য । যেন একটি মানুষও অর্থাভাব অনাহারে, অসুস্থতায় বা কোন প্রকার মানবিক সুবিধা হতে বঞ্চিত না হয়। মানুষের মৌলিক অধিকারগুলো ফিরিয়ে দিতে না পারলেও তাদের অধিকার আদায়ে আমরা তাদের পাশে থেকে সুবিধা আদায়ে সচেষ্ট রয়েছি। আমরা আমাদের এই কার্যক্রম পর্যায়ক্রমে দেশব্যাপী ছড়িয়ে দিতে চাই । সেই লক্ষ্যে সবার আন্তরিক সহযোগিতা কামনা করছি ।’ সার্কেল শাহজাদপুরের সাধারণ সম্পাদক সাংবাদিক ফারুক হাসান কাহার, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাংবাদিক শামছুর রহমান শিশির, আইন বিষয়ক সম্পাদক সাংবাদিক এমএ হান্নান শেখ বলেন, ‘আমরা মানবিক তাড়ণায় প্রেষিত হয়ে অসহায়, দুঃস্থ ও সুবিধা বঞ্চিত মানুষদের নিয়ে কাজ করতে শুরু করেছি। যতক্ষণ পর্যন্ত একজন অসহায় মানুষ সুবিধা বঞ্চিত থাকবে, ততক্ষণ পর্যন্ত তাদের অধিকার আদায়ের প্রচেষ্টা অব্যাহত থাকবে ।
সমাজের বিত্তবানদের সার্কেল শাহজাদপুরের পাশে এসে একাত্মতা পোষণ করার অনুরোধ ও দুঃখী মানুষের পাশে দাড়াতে উদাত্ত আহবান জানাচ্ছি।’ এদিকে, অার্তমানবতার কল্যাণে নিয়োজিত স্বেচ্ছাসেবী সামাজিক সেবামূলক সংগঠন ‘সার্কেল শাহজাদপুর’ ও এর সহযোগী জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শাহজাদপুরের সর্ববৃহত গ্রুপ ‘সার্কেল শাহজাদপুর’-এর প্রসংসনীয় ওইসব সেবামূলক কাজের ভূয়সী প্রশংসা জানিয়েছে শাহজাদপুরবাসী।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com