মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

শাহজাদপুরে শোকাবহ পরিবেশে সাংবাদিক শিমুলের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, শামছুর রহমান শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুরে শোকাবহ পরিবেশে পালিত হয়েছে নিহত সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের প্রথম মৃত্যুবার্ষিকী।
বিচার দাবীর পাশাপাশি নিহত সহকর্মীকে স্মরণ করতে শাহজাদপুরে কর্মরত সাংবাদিকরা শোক র্যালী, মানববন্ধন ও স্মরণ সভা করেছে। আজ শনিবার (৩ ফেব্রুয়ারী) সকাল ৯টা থেকে কালো ব্যাজ ধারণ করেন সাংবাদিকরা। সকাল সাড়ে ১১টায় শাহজাদপুর প্রেসক্লাবের সামনে থেকে এক শোকর্যালী বের করা হয়।
এতে সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন। এ সময় সমকালের অতিরিক্ত বার্তা সম্পাদক তপন দাস, বগুড়া ব্যুরো প্রধান মোহন আকন্দ, সমকাল সুহৃদ সমাবেশ বগুড়ার উপদেষ্টা সরিফ মাসুদ, সমকালের জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম খান রানা, শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি বিমল কুমার কুন্ডু, সাধারণ সম্পাদক শফিকুজ্জামান শফিসহ সিরাজগঞ্জ ও শাহজাদপুরের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
27658689_1651578978262094_143018710_n
বিকেলে প্রেসক্লাবের উদ্যোগে শাহজাদপুর ইব্রাহিম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। শাহজাদপুর সাংবাদিকতা ও সামাজিক উন্নয়ণ ফোরাম এবং শাহজাদপুর রিপোর্টারস ক্লাবের কর্মসূচি : পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে নিহত সমকাল সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শাহজাদপুর সাংবাদিকতা ও সামাজিক উন্নয়ণ ফোরাম এবং শাহজাদপুর রিপোর্টারস ক্লাব যৌথভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে।
আজ শনিবার সকাল সাড়ে ৯ টায় দরগাহপাড়া মখদুমিয়া জামে মসজিদে মিলাদ মাহফিল, সকাল ১০ টায় শোক র্যালী ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। কর্মরত সকল সাংবাদিকবৃন্দের ব্যানারে র্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা চত্তরে গিয়ে শেষ হয়। পরে রিপোটার্স ক্লাবের সভাপতি আতাউর রহমাম পিন্টুর সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, মাই টিভির জেলা প্রতিনিধি মোনায়েম খান, চ্যানেল ৭১ এর জেলা প্রতিনিধি মাসুদ পারভেজ, যমুনা টিভির জেলা প্রতিনিধি গোলাম মোস্তফা রুবেল, মানব জমিনের জেলা প্রতিনিধি ইসরাইল বাবু, শাহজাদপুর রিপোটার্স ক্লাবের সাধারন সম্পাদক আতিকুর রহমান সিদ্দিকী, সহ সভাপতি লাইফ হাসান চৌধুরি, সাংবাদিক ফোরামের সিনিয়র সহ সভাপতি আল- আমিন হোসেন, সাধারন সম্পাদক ওমর ফারুক, যুগ্ন সম্পাদক মামুন রানা, সাংবাদিক আঃ কুদ্দুস, সাংবাদিক মামুন বিশ্বাস প্রমুখ।
27658813_1650836785002980_706772614_n
এছারাও উপস্থিত ছিলেন, সিনিয়র সাংবাদিক ফরিদ আহমেদ চঞ্চল, সাংবাদিক নিজাম উদ্দিন, সাংবাদিক রাসেল সরকার, সাংবাদিক ফারুক হাসান কাহার, সাংবাদিক বাবুল চোধুরি, সাংবাদিক হান্নান, রাজীব রাসেল প্রমুখ। বক্তারা চাঞ্চল্যকর এ মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের দাবি জানান ও হত্যাকারীর দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন। সমাবেশ শেষে আঃ হাকিম শিমুলের কবরে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং নিহতের বিদ্বেহী আত্বার মাগফেরাত কামনা করে মুনাজাত করা হয় আজকের কর্মসূচি শুধুমাত্র সাংবাদিকবৃন্দই উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত বছরের ২ ফেব্রুয়ারী শাহজাদপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গুলিতে আহত সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল পরদিন ৩ ফেব্রুয়ারি মারা যান। এ ঘটনায় পৌর মেয়র হালিমুল হক মিরুসহ ১৮ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন নিহত সাংবাদিকের স্ত্রী নুরুন্নাহার খাতুন। মামলার প্রধান আসামী বহিস্কৃত পৌর মেয়র হালিমুল হক মিরু এ মামলায় প্রায় এক বছর ধরে কারাবন্দি রয়েছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com