রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১০:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন সমাজকল্যাণ উপদেষ্টার প্রশ্ন সংস্কার ছাড়া নির্বাচন নিতে পারবেন শেখ হাসিনার সাবেক মুখ্য সচিবের ৭ দিনের রিমান্ড হেলেনা জাহাঙ্গীর-রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা

শার্শায় যৌতুকের দাবিতে স্ত্রীকে পিটিয়ে হত্যা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২১ এপ্রিল, ২০১৮
  • ১১৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ায় যৌতুকের দাবিতে শুক্রুবার দিবাগত রাতে স্ত্রী জোহরা খাতুনকে (৩৪) পিটিয়ে হত্যা করে লাশ ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রেখে পালিয়েছে স্বামী সহ পরিবারের নদস্যরা।

জোহরা খাতুন বেনাপোল পোর্ট থানার বালুন্ডা গ্রামের নুর ইসলামের মেয়ে। তার স্বামী রিপন হোসেন শার্শা উপজেলার বাগআঁচড়া সাতভাইপাড়ার মোসলেম গাজীর ছেলে।

প্রতিবেশী ও জোহরার স্বজনরা জানান, প্রায় ১৭ বছর আগে রিপনের সঙ্গে জোহরা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী রিপন যৌতুকের দাবিতে স্ত্রী জোহরাকে ব্যাপক নির্যাতন করতে থাকেন।

প্রায়শই রিপনের চাহিদামতো যৌতুক দিতে হতো। এনিয়ে পারিবারিকভাবে ও গ্রাম্য শালিস বসেছে অনেকবার। কিন্তু বাচ্চার মুখের দিকে তাকিয়ে জোহরা ও তার বাপের বাড়ির লোকজন অনেক টাকা খরচ করে রিপনকে বিদেশে পাঠিয়ে দেন। সেখান থেকে দুই বছর আগে বাড়ি এসে আবার স্ত্রী জোহরার ওপর নির্যাতন করতে থাকেন রিপন। মার সহ্য করতে না পেরে জোহরা কয়েকবার বাপের বাড়িতে চলে যান। রিপন আবার নানা কৌশলে তাকে নিজ বাড়িতে ফিরিয়ে আনেন। কিন্তু কয়েকদিন স্বাভাবিক থাকার পর আবার শুরু হয় নির্যাতন।

তারা জানান, যৌতুক নিয়ে আবারো শুক্রুবার রাত দশটায় জোহরাকে ব্যাপক মারপিট করেন স্বামী রিপন। মারপিটের এক পর্যায়ে জোহরা মারা যান। এই হত্যাকান্ডকে ‘আত্মহত্যা’ বলে প্রচার করার জন্য ঘরের আড়ার সঙ্গে ওড়না দিয়ে ঝুলিয়ে রাখা হয় মরদেহ। বাড়িতে কান্নাকাটি দেখে আশেপাশের লোকজন এসে লাশ উদ্ধার করেন।

জোহরার ছেলে হৃদয় (১৩) বলে, ‘কাল রাতে আব্বা আমার মাকে খুব মেরেছে।’

জোহরার বাবা নুর ইসলাম ও মা মেহেরুন জানান, জামাইকে অনেক টাকা, জিনিসপত্র জামাইকে দেওয়ার পরও নির্যাতন বন্ধ হয়নি।

নুর ইসলামের আকুতি , ‘সে আমার মেয়েকে হত্যা করে লাশ ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রেখেছে। আমরা উপযুক্ত বিচার চাই।’

বাগআঁচড়া পুলিশ তদšত কেন্দ্রের এসআই সাজ্জাদুর রহমান বলেন, ‘সুরতহাল রিপোর্টে নিহতের শরীরে আঘাতের অনেক চিহ্ন পাওয়া গেছে। লাশ উদ্ধার করে ময়নাতদšেতর জন্যে যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।’

এ ব্যাপারে শার্শা থানায় মামলা হয়েছে জানিয়ে এসআই সাজ্জাদুর জানান, ঘটনার পর থেকেই রিপন তার পরিবারের লোকজন বাড়িছাড়া।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com