সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

শার্শায় চাঁদার দাবিতে হামলা, ভাংচুর ও লুটপাট আটক ৮

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৮
  • ১১১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বেনাপোল প্রতিনিধি: যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শার গিলাপোল গ্রামে চাঁদার দাবিতে কুখ্যাত মিলন বাহিনী  শনিবার রাতে সংখ্যালঘু খ্রিষ্টান সম্প্রদায়ের সলমন দাসের(৪৩) বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করেছে। এ সময় বাড়ির মহিলাদের পিটিয়ে আহত করে। পুলিশ এ ঘটনায় ৮ জনকে আটক করেছে।

পুলিশ ও সলমন দাস জানান, স্থানীয় কুখ্যাত মিলন বাহিনী দীর্ঘদিন ধরে তার কাছে মোটা অংকের চাঁদা দাবি করে আসছিল। সলমন দাস চাদা দিতে অপারগতা প্রকাশ করলে শনিবার রাত সাড়ে দশটায় কুখ্যাত মিলন বাহিনী তার দলবল নিয়ে দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে ু তার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও মারপিট করে ঘরে রক্ষিত জমি বিক্রয়ের নগদ সাড়ে ৩ লাখ টাকা, ৮ভরি স্বর্ণালংকার, ৩টি দামি মোবাইল লুট করে নিয়ে যায়।চলে যাওয়ার সময় তারা বাড়ির আসবাবপত্র ও টিভি ভাংচুর করে।

আহত সলমন উলাশী ইউনিয়নের গিলাপোল গ্রামের জুরান দাসের ছেলে।

মিলন বাহিনীর ক্যাডার ও লাঠিয়াল বাহিনীর সদস্য ভাইপো আশিক, মমিন, আশরাফুল, ম্যানেজার শরীফ, লালচাঁন, ড্রাইভার ভূট্টোসহ সলমনের বাড়িতে হামলা, ভাংচুর চাল নো হয়। এ সময় তার বাবা, স্ত্রী ও দুই মেয়েকে লাঞ্চিত করে তারা। গ্রামের লোকজন ভয়ে তাদের সাহায্যে কেউ এগিয়ে আসেনি। পরে পুলিশকে খবর দিলে পুলিশ আসার পরপরই তারা সটকে পড়ে।

হামলা কারীরা চলে যাওয়ার সময় সলমনকে হত্যার হুমকী ও মামলা না করার জন্য নিষেধ করে যায় সে এখন নিরাপত্তাহীনতায় রয়েছে। এর আগে ২০১৬ সালে এই বাহিনীর সদস্যরা আমার শালি মায়া মারিয়া কর্মকারকে আগুন ধরিয়ে মারার চেষ্টা করেছে। ঐ মামলায় এখনও কোন আসামী ধরা না  পড়ায় তারা ্ ধরনের হামলা ও লুটপাট করতে সাহস পায়।

উলাশী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আয়নাল হক বলেন, আমি ঘটনাটি শুনার সাথে সাথে পুলিশকে জানাই এবং সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌছাই। মিলন বাহিণী অবৈধভাবে একটি পার্ক চালায়। যেখানে সব সময় অনৈতিক কর্মকান্ড চলছে। আমি বরাবরই এর  প্রতিবাদ করে আসছি।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম মশিয়ার রহমান বলেন, ঘটনাটি শুনার সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে হামলার সাথে জড়িত ৮ জনকে আটক করে আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনায় ১৭ জনের নামে মামলা হয়েছে শার্শা থানায়  মামলা নং:১৭ এবং তারিখ : ০৯.০৯.১৮।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com