শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

শাবি শিক্ষকদের কর্মবিরতি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৫ মার্চ, ২০১৮
  • ৭৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, সিলেট অফিস : অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে কর্মবিরতি পালন করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।  এদিকে দ্বিতীয় দিনের মতো শিক্ষার্থীরা দিনব্যাপী নানা আন্দোলন কর্মসূচি পালন করছে।

আজ সোমবার সকাল ১০টায় ড. এম ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবন থেকে মৌন মিছিল ও মানববন্ধন করে শিক্ষার্থীরা। পরে কেন্দ্রীয় গ্রন্থাগার সামনের রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এছাড়া শিক্ষার্থীদের উদ্যোগে গণস্বাক্ষর কর্মসূচিও চলছে।

আজ বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতি পালন করছেন বিভিন্ন বিভাগের শিক্ষকরা। এছাড়া তারা প্রশাসনিক ভবন-২ এর সামনে অবস্থান নেন।  শিক্ষক সমিতির ডাকে শুরু হওয়া এ কর্মসূচিতে অংশ নেন ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

ভিসি অধ্যাপক ফরিদ বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষক-শিক্ষার্থীসহ আমরা সবাই ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করব। বড় ধরনের আঘাত থেকে ড. জাফর ইকবাল রক্ষা পাওয়ায় তিনি সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানান।

শিক্ষক সমিতির সভাপতি সৈয়দ হাসানুজ্জামান বলেন, আমার মনে হচ্ছে এই হামলা পরিকল্পিতভাবে করা হয়েছে। এ ধরনের হামলা মুক্তচিন্তা চর্চা ও মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করবে বলে আমার বিশ্বাস। আমরা এ ঘটনার মূল হোতাদের বের করে শাস্তির আওতায় নিয়ে আসার জন্য সরকারের কাছে আবেদন জানাচ্ছি।

সাধারণ সম্পাদক জহীর উদ্দিন আহমেদ বলেন, জাফর ইকবালের ওপর হামলা মানেই মুক্তিযুদ্ধের চেতনার ওপর হামলা। আমরা এ ধরনের হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। প্রকাশ্যে এ ধরনের নৃশংস হামলার ঘটনায় আমরা হতবাক। দ্রুত বিচার না হলে এ ধরনের হামলার ঘটনা বাড়তে থাকে।

বর্বর এ হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে বলে জানান সমিতির সভাপতি অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান।

এদিকে বিকাল থেকে কর্মসূচির ডাক দিয়েছে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট। মুক্তমঞ্চে হামলার ঘটনার প্রতিবাদে লাল ব্যাজ ধারণ করবেন বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতিকর্মীরা। সন্ধ্যা ৬ টায় আলোর মিছিল করবেন তারা।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com