মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত শুরু হলো ডিএমপির ‘রোড সেফটি স্লোগান কনটেস্ট-২০২৪’ ইরানি প্রেসিডেন্টের প্রথম জানাজাতেই মানুষের ঢল ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ৮ বিভাগেই বৃষ্টি হতে পারে বহদ্দারহাটে হচ্ছে চট্টগ্রামের প্রথম আন্ডারপাস চট্টগ্রামে স্ত্রীসহ কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে দুদকের দুই মামলা দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে সহকারী নিহত

শাবিপ্রবির আন্দোলনরত ১৬ শিক্ষার্থী হাসপাতালে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২২ জানুয়ারী, ২০২২
  • ৪২ বার পড়া হয়েছে

উপাচার্যের পদত্যাগ দাবিতে টানা চার দিন অনশন চালিয়ে যাচ্ছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এরই মধ্যে অসুস্থ হওয়ায় ১৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার রাতে ভর্তি হওয়া এক শিক্ষার্থী নিউমোনিয়ার আক্রান্ত বলে ধারণা করছেন চিকিৎসকরা। 

এছাড়া হাসপাতালে ভর্তি হওয়া আরও দুই শিক্ষার্থী গুরুতর অসুস্থ। বাকীরা উপাচার্যের বাসভবনের সমানে অবস্থান নিয়ে অনশন কর্মসূচি পালন করছেন। 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন বিষয়টি নিয়ে তারা ভার্চ্যুয়ালি শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় রাজি।

শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার বিষয়ে শিক্ষার্থীরা বলেছেন, ‘আমাদের সহপাঠী ও ভাইবোনরা অনেকে অনশন করছেন। তাদের বেশির ভাগেরই শারীরিক অবস্থা ভালো নয়। তাদেরকে রেখে এভাবে আমরা ঢাকায় যেতে চাই না। ক্যাম্পাসে বসে আলোচনা করতে চাই। বিষয়টি নিয়ে অনলাইনে আলোচনা করে সমাধান করা সম্ভব।’ 

এদিকে, শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার জন্য ইতিমধ্যে ঢাকায় অবস্থান করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ৫ সদস্যের প্রতিনিধি দল।

বাংলা৭১নিউজ/এএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com