সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে

শান্তিপূর্ণ নির্বাচনের জন্য রাজনৈতিক দলগুলোর মধ্যে মতৈক্য প্রয়োজন : রাষ্ট্রপতি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৭ জানুয়ারী, ২০১৭
  • ১৫৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেছেন, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য একটি শক্তিশালী নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাজনৈতিক দলগুলোর মধ্যে মতৈক্যের প্রয়োজন।

রাষ্ট্রপতি পরবর্তী নির্বাচন কমিশন গঠনে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর কাছ থেকে মতামত গ্রহণে তাঁর উদ্যোগের অংশ হিসেবে আজ জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে এ কথা বলেন।

রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

বঙ্গভবনের দরবার হলে অনুষ্ঠিত এ বৈঠকে দলের দশ সদস্যের একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দেন জাসদ সভাপতি আ স ম আব্দুর রব।

প্রায় ঘন্টাব্যাপী বৈঠকে জাসদ ইসি গঠনে স্থায়ী সমাধানে আইন প্রণয়নসহ তিন দফা প্রস্তাব পেশ করেছে। আ স ম আব্দুর রব বলেন, গণতন্ত্র এবং একটি নিরপেক্ষ নির্বাচনের জন্য আলোচনা গুরুত্বপূর্ণ বিষয়।

বৈঠকে নতুন ইসি গঠনে গঠনমূলক প্রস্তাব দেয়ার জন্য জাসদ প্রতিনিধিদলকে রাষ্ট্রপতি ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতি পরবর্তী ইসি গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আনুষ্ঠানিক আলোচনার উদ্যোগ নেয়ার পর প্রথম গত ১৮ ডিসেম্বর বিএনপির সঙ্গে বৈঠক করেন। কাজী রকিবউদ্দিনের নেতৃত্বাধীন বর্তমান ইসির মেয়াদ আগামী ফেব্রুয়ারি মাসে শেষ হবে। বৈঠকে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com