সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

শরীয়তপুর-চাঁদপুর নৌপথে যুক্ত হয়েছে ফেরি মহানন্দা

শরীয়তপুর প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের যাত্রী ও পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য শরীয়তপুর-চাঁদপুর ফেরিঘাটে নতুন করে যুক্ত হয়েছে ফেরি মহানন্দা। ইতোমধ্যে ফেরিটি যাত্রী ও ট্রাক পারাপার শুরু করছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির নরসিংহপুর ফেরিঘাট কর্তৃপক্ষ।

রোববার (৭ এপ্রিল) দুপুরে শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাটের সহ ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) নরসিংহপুর ফেরিঘাট সূত্রে জানা যায়, শরীয়তপুরের নরসিংপুর-চাঁদপুর ফেরিঘাটে নিয়মিতভাবে ৬টি ফেরি চলাচল করত। এসব ফেরির সঙ্গে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী গতকাল শনিবার রাতে ফেরি মহানন্দা নামে একটি বড় ফেরি ঘাটে যুক্ত হয়েছে।

রোববার সকাল ৯টা থেকে ফেরি মহানন্দা যাত্রী ও পণ্যবাহী ট্রাক পারাপার শুরু করেছে। এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে টার্মিনাল ঘাট পরিষ্কার-পরিচ্ছন্ন ও আলোকিত রাখাসহ নৌ দুর্ঘটনা এড়াতে চাঁদপুরের মেঘনা, ডাকাতিয়া নদীর মোহনায় ঘূর্ণাবর্ত চিহ্নিতকরণ করে ফেরি চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে। এসব নির্দেশনা মেনে নরসিংহপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল করবে।

নরসিংহপুর ফেরিঘাটের সহ ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন বলেন, এ বছর প্রধানমন্ত্রী কার্যালয় ও বিআইডব্লিউটিসির নির্দেশনা অনুযায়ী ঘাটে মহানন্দা নামে একটি বড় ফেরি যুক্ত হয়েছে। নতুন ফেরি যুক্ত হওয়ায় নরসিংহপুর-চাঁদপুর নৌপথে যাত্রীরা নিশ্চিন্তে ঈদযাত্রা করতে পারবেন। নতুন করে যুক্ত হওয়া ফেরিটি ঈদের পরেও নরসিংহপুর-চাঁদপুর নৌপথে নিয়মিত চলাচল করবে।

প্রসঙ্গত, নরসিংহপুর-চাঁদপুর নৌপথে ফেরি কাকলী, কেতকী, কস্তুরী, কামিনী, কুমারী ও কলমিলতার সঙ্গে মহানন্দা যুক্ত হওয়ায় এ রুটে মোট ফেরির সংখ্যা হয়েছে ৭টি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com