রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী একদল কুকুরের আক্রমণে প্রাণ গেলো যুবকের উখিয়ায় অস্ত্রসহ ৪ আরসা সদস্য গ্রেপ্তার

শপথ নিলেন পাকিস্তানের পাঞ্জাব বিধানসভার নবনির্বাচিত এমপিরা

বাংলা৭১নিউজ,ডেস্ক
  • আপলোড সময় শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

আনুষ্ঠানিকভাবে সরকার গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে পাকিস্তানে। আজ শুক্রবার দেশটির পাঞ্জাব প্রদেশে শপথ নিয়েছেন নবনির্বাচিত এমপিরা। এ সময় তাদের শপথবাক্য পাঠ করিয়েছেন বিদায়ী স্পিকার সিবতাইন খান। খবর ডন, সামা টিভির।

শুক্রবার স্থানীয় সময় সকাল ১০টায় এমপিদের শপথ গ্রহণের প্রক্রিয়া শুরুর কথা থাকলেও দুই ঘণ্টা ২০ মিনিটের বেশি বিলম্বের পর শপথ গ্রহণ শুরু হয়।

এর আগে পিটিআই-সমর্থিত স্বতন্ত্র প্রার্থী এবং মুখ্যমন্ত্রীর পদের জন্য দলের মনোনীত মিয়ান আসলামকে বিধানসভা চত্বর থেকে গ্রেফতার করে পুলিশ। এরপরই সেখানে উত্তেজনাপূর্ণ পরিবেশ তৈরি হয়। একদিকে স্পিকারের কাছে শপথ নেওয়ার জন্য অনুরোধ করেছিলেন পিএমএল-এন আইনপ্রণেতারা; আর অন্যদিকে বিরোধীদের তখনো পর্যন্ত সংরক্ষিত আসন বরাদ্দ না হওয়ায় স্পিকারকে অধিবেশন মুলতবি করতে তারা আহ্বান জানাচ্ছিলেন।  

এরপর উত্তেজনা কমাতে অধিবেশন সংক্ষিপ্তভাবে স্পিকার শুক্রবারের নামাজের পর পর্যন্ত স্থগিত করেন। নামাজের পর শুরু হয় শপথ গ্রহণ।

এছাড়া আগামীকাল পাঞ্জাব বিধানসভার নতুন স্পিকার এবং ডেপুটি স্পিকার নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন অ্যাসেম্বলি সচিব। স্পিকার এবং ডেপুটি স্পিকার প্রার্থীদের আজ বিকাল ৫টার মধ্যে মনোনয়নপত্র জমা দেওয়ার কথা ছিল।  

এদিকে প্রাদেশিক সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে পিএমএল-এনের পক্ষ থেকে মনোনয়ন পেয়েছেন নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ। এর মাধ্যমে তিনিই হবেন পাকিস্তানের সাত দশকের ইতিহাসে প্রথম নারী মুখ্যমন্ত্রী। পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী হতে মরিয়ম নওয়াজ নির্বাচনে জয় পাওয়া পিপি-১৫৯ আসনে তিনি তার ক্ষমতা ধরে রাখবেন। অন্যদিকে শপথ গ্রহণের আগেই নির্বাচনে জয় পাওয়া আরেক আসন এনএ-১১৯ থেকে পদত্যাগ করেছিলেন মরিয়ম নওয়াজ।

 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com