সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে

লোগো পাল্টাল জামায়াত!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৭ জুন, ২০১৬
  • ২০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজনৈতিক দল হিসেবে নিষিদ্ধ হলে নিজেদের নাম পাল্টিয়ে জামায়াত মাঠে নামবে এমন খবর দীর্ঘদিনের। তবে এর আগে হঠাৎ করে দলের লোগো পরিবর্তন করেছে দলটি।

স্বরাষ্ট্রমন্ত্রীর এক বক্তব্যকে কেন্দ্র করে মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের লোগো পরিবর্তনের বিষয়টি নজরে আসে।

আগে জামায়াতের যে লগো দেখা গেছে, তাতে লাল অক্ষরে ‘আল্লাহু’ লেখার মাঝখানে দাঁড়িপাল্লার ছবি ছিল।নিচে আরবি হরফে লেখা ছিল ‘আকিমুদ্দীন’। কিন্তু মঙ্গলবার দলীয় প্যাডে যে বিবৃতি পাঠানো হয়েছে, তার উপরের দিকে সেসব লেখা আর নেই। এর বদলে সেখানে শোভা পাচ্ছে লাল-সবুজের পতাকার আকৃতি। এর ভেতরে সাদা ও কালো অক্ষরে লেখা ‘বাংলাদেশ জামায়াতে ইসলামী’।

এর আগে সোমবার গণমাধ্যমে জামায়াত যে বিবৃতি পাঠিয়েছিল, সেখানে সাম্প্রতিক সময়ের মতো কোনো লোগো ছিল না। দলের লগো পরিবর্তন করা হয়েছে কি না, জানার জন্য জামায়াতের সংশ্লিষ্ট শাখায় খুদে বার্তা পাঠালেও কোনো সাড়া মেলেনি।

মঙ্গলবার বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বক্তব্যের বরাত দিয়ে প্রকাশিত বিবিসির এক প্রতিবেদনের নিন্দা প্রকাশ করা হয়। ওই খবরকে মিথ্যা দাবি করে এর তীব্র প্রতিবাদ জানান জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য হামিদুর রহমান আযাদ।

বিবৃতিতে আযাদ বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান কামালের বরাত দিয়ে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে জড়িয়ে যে বক্তব্য প্রচার করা হয়েছে তা সর্বৈব মিথ্যা।

যারা ছাত্রশিবির ছিল তারাই হুজি, তারাই জেএমবি ও তারাই আনসারুল্লাহ বাংলা টিম হওয়ার প্রশ্নই আসে না। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ভাবমর্যাদা ক্ষুণ্ন করার হীন উদ্দেশ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী বিবিসিকে মিথ্যা বক্তব্য প্রদান করেছেন।”

আযাদ বলেন, “তারা (সরকার) ইতোপূর্বেও বহুবার এ ধরনের মিথ্যা বক্তব্য দিয়েছেন এবং আমরা যথারীতি তার প্রতিবাদ জানিয়ে বলেছি যে, কোনো হত্যাকাণ্ডের সাথেই জামায়াত ও ছাত্রশিবিরের সম্পর্ক নেই।”

জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে জড়িয়ে ভিত্তিহীন মিথ্যা বক্তব্য দেয়া থেকে বিরত থাকার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানান হামিদুর রহমান আজাদ।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com