বুধবার, ২৬ জুন ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশের সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে প্রস্তুত থাকার আহ্বান দুদকের কাজে সরকার হস্তক্ষেপ করবে না: কাদের ধনকুবেরের পুত্রের বিয়ে: ২ লাখ টাকার মিনি ড্রেসে নজর কাড়লেন কিয়ারা পাসপোর্ট কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য সকাল থেকে ঢাকায় ঝুম বৃষ্টি ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত রবি আজিয়াটা হবিগঞ্জে ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত কালীগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত বরিশাল পাসপোর্ট অফিসে ছদ্মবেশে ফের দুদকের অভিযান কারাগারের ছাদ ফুটো করে পালিয়েও রক্ষা পেলেন না ৪ ফাঁসির আসামি কেনিয়ায় পার্লামেন্টে হামলা, পুলিশের গুলিতে নিহত ১৩ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানের উপমন্ত্রীর সাক্ষাৎ পুকুরে ফেলা গ্যাস বাবুর মোবাইল উদ্ধারে ঝিনাইদহে যাচ্ছে ডিবির দল খালেদা জিয়ার মুক্তির দাবিতে শিগগির কর্মসূচি: ফখরুল ‘দেশের মানুষকে আমরা কষ্ট দিয়েছি’ ক্ষমা চাইলেন শান্ত বেনজীরের পাসপোর্ট জালিয়াতি: অধিদপ্তরের ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ ঈদ যাত্রার ১৩ দিনে সড়কে নিহত ২৩০ জন : বিআরটিএ প্যানারমিক সানরুফসহ যেসব সুবিধা থাকছে নতুন মাহিন্দ্রা থারে গঙ্গার পানিবণ্টন নিয়ে মমতার অভিযোগ খারিজ মোদী সরকারের মামুনুল হকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

লিবিয়ায় অপহৃত নাটোরের চার যুবক অবশেষে উদ্ধার

নাটোর প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ১০ জুন, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

লিবিয়ায় অপহারণকারীদের হাতে জিম্মি থাকার ১০ দিন পর উদ্ধার হয়েছেন নাটোরের গুরুদাসপুরের ৪ যুবক। লিবিয়ার সেনাবাহিনী কর্তৃক উদ্ধার হওয়া সোহান প্রাং (২০) তার মাকে ভিডিও কলে উদ্ধারের কথা জানিয়েছেন।

ছেলের মুক্তিতে খুশি মা ধুলি বেগম। উদ্ধারের খবর পেয়ে অপহৃত চার যুবকের পরিবারসহ বিয়াঘাট এলাকাবাসীর মনে বইছে খুশির জোয়ার।

সোহান তার মাকে ভিডিও কলে বলেন, ‘মা তুমি আর কেঁদো না। আমরা এখন মুক্ত। সবাই সুস্থ আছি। বর্তমানে আমরা সেনাবাহিনীর তত্ত্বাবধানে রয়েছি।’

উদ্ধারকৃত সোহান উপজেলার বিয়াঘাট গ্রামের মো. শাজাহান আলীর ছেলে। অপর তিনজন হলেন- একই গ্রামের মো. তয়জাল শেখের ছেলে মো. সাগর হোসেন (২৪), মৃত শুকুর আলীর ছেলে নাজিম উদ্দিন (৩২) এবং এমদাদুলের ছেলে মো. বিদ্যুৎ হোসেন (২৬)।

জানা যায়, দীর্ঘদিন যাবত লিবিয়ায় চাকরি করছিলেন এমদাদুল হক। ছেলে বিদ্যুৎ হোসেনসহ গ্রামের অপর তিনজনকে নিয়ে পাড়ি জমান লিবিয়ায়। সংসারে স্বচ্ছলতার আশায় নিঃস্ব হয়ে নিজ ভিটামাটি বন্দক, ধার-দেনা, আর ঋণ করে তিন যুবককে বিদেশে পাঠান তাদের পরিবার। সেখানে কাজ করে প্রতি মাসে পরিবারে পাঠাতেন ১৫ থেকে ২০ হাজার টাকা। সেই টাকা দিয়ে সংসারসহ ঋণ পরিশোধ করতে থাকেন তাদের পরিবার।

গত ২ জুন ওই চার যুবককে অপহরণ করে নির্যাতনের ভিডিও বার্তা পরিবারের কাছে পাঠালে তাদের মধ্যে নেমে আসে অন্ধকার। জনপ্রতি ১০ লাখ করে চার পরিবারের কাছে চাওয়া হয় ৪০ লাখ টাকা। কিন্তু সব মিলিয়ে ৪০ হাজার টাকা দেওয়ার মতো সামর্থ্যও তাদের পরিবারের ছিল না।

অবশেষে রোববার বাংলাদেশ সময় দুপুর ১২টার দিকে লিবিয়ার বেনগাজি শহর থেকে তাদের উদ্ধার করে দেশটির সেনাবাহিনী। এরপর উদ্ধারের খবর সেখান থেকে ভিডিও বার্তায় নাটোরের গুরুদাসপুরে ওই চার পরিবারের কাছে জানানো হয়। প্রবাসী কল্যাণ ও পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সার্বিক সহযোগিতা করার জন্য জিম্মিদশা থেকে উদ্ধার হওয়াদের পরিবারের সদস্যরা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. উজ্জল হোসেন বলেন, লিবিয়ায় জিম্মি থাকা ৪ যুবকের উদ্ধারের ঘটনা পুলিশ সুপার আমাকে অবহিত করেছেন। খবরটি সঙ্গে সঙ্গে ওই চার পরিবারের মাঝে জানানো হলে খুশির জোয়ারে ভাসছেন তারা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com