সোমবার, ০১ জুলাই ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাষ্ট্রপতির কাছে তিন দেশের অনাবাসিক রাষ্ট্রদূতদের পরিচয়পত্র পেশ ফ্রান্স-সুইজারল্যান্ড-ইতালিতে শক্তিশালী ঝড়ের আঘাত, নিহত ৭ নতুন অর্থ-বছরে মন্ত্রিসভার প্রথম বৈঠক প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে ফখরুল মিথ্যাচার করেছেন: তথ্য প্রতিমন্ত্রী আবারও জোড়া ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল উত্তর কোরিয়া মানিকগঞ্জে শ্রদ্ধা ও ভালোবাসায় শহিদ রবিউলকে স্মরণ না ফেরার দেশে কবি আসাদ বিন হাফিজ যে পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিলেন নেতানিয়াহু কঠোর পরিশ্রমে আল্লাহর সাহায্য মেলে মেট্রোরেলের টিকিটের দাম বাড়ল তুরস্কে রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৫ বাংলাদেশিদের নিয়ে মন্তব্যের ব্যাপারে সুর পাল্টালেন স্টারমার ইউরোতে হেভিওয়েটদের লড়াই, কোয়ার্টারেই মুখোমুখি স্পেন-জার্মানি সর্বাত্মক কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা ডিজেল-কেরোসিনের দাম লিটারে কমলো ১ টাকা উপকূলের আরও কাছে হারিকেন বেরিল, আঘাত হানবে যেসব দেশে চালু হলো আদানির বিদ্যুৎকেন্দ্রের একটি ইউনিট জাতীয় ক্রাশ হয়ে যা বললেন তৃপ্তি ইউজিসির প্রফেসর হলেন অধ্যাপক লুৎফুল হাসান ও জেবা ইসলাম খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি

লিগ কাপের ফাইনালে লিভারপুল

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

ফুলহ্যামের সঙ্গে ড্র করেও ইংলিশ লিগ কাপের রেকর্ড ১৪তম বারের মতো ফাইনালে উঠেছে লিভারপুল। মূলত তারা প্রথম লেগে জয় পাওয়ায়, আগে থেকেই এগিয়ে ছিল। ফাইনালে ওঠার জন্য ড্র–ই যথেষ্ট হতো অলরেডদের জন্য। তবে তাদের কিছুটা চ্যালেঞ্জের মুখে ফেলে দিচ্ছিল ফুলহ্যাম, যদিও শেষ পর্যন্ত তাদের ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া হয়নি। ফলে ১-১ গোলের ড্র নিয়ে ইয়ুর্গেন ক্লপের দল ফাইনালে পা রাখে, যেখানে তাদের অপেক্ষায় আছে চেলসি।

এর আগের লেগে ২-১ গোলে জিতেছিল লিভারপুল। দুই লেগ মিলিয়ে তারা এগিয়ে যায় ৩-২ গোলে। গতকাল (বুধবার) রাতে অলরেডরা খেলতে নেমেছিল প্রতিপক্ষ ফুলহ্যামের মাঠে। যেখানে তাদের শুরুর লিডটা পেতে তেমন সময় লাগেনি। শেষদিকে সমতা টানে ফুলহ্যাম। ম্যাচটিতে লিভারপুলের লুইস দিয়াজ এবং ফুলহ্যামের ইসা দিওপ গোল করেছেন।

সফরকারী অলরেডরা ম্যাচের ম্যাচের একাদশ মিনিটে দুর্দান্ত এক গোলে এগিয়ে যায়। মাঝমাঠ থেকে তরুণ সেন্টার-ব্যাক জ্যারেল কুয়ানসা উঁচু থ্রু বল বাড়ান দিয়াজকে। তিনি প্রথমে একজনের বাধার মুখে বুক দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢোকেন, পরে আরও দুজনের চ্যালেঞ্জ সামলে ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে গোলটি করেন। ফুলহ্যামও গোল পাওয়ার জন্য একের পর এক আক্রমণ করে যাচ্ছিল। তবে গোল পাওয়া হচ্ছিল না স্বাগতিক দলটির।

দ্বিতীয়ার্ধে ৭৭তম মিনিটে অনেক চেষ্টার পর ম্যাচে সমতা টানে ফুলহ্যাম। বাঁ-দিক দিয়ে সতীর্থের একটু উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সে পেয়ে হাঁটু দিয়ে জালে পাঠান ফরাসি ডিফেন্ডার জিওপ। এর মাধ্যমে লড়াইও বেশ জমে ওঠে, নতুন করে আশা জাগে ফুলহ্যামের। যদিও তারা পরে আর তেমন কিছু করতে পারেনি। ম্যাচটি শেষ হয় সমতা নিয়ে।

লিগ কাপের শিরোপা লড়াইয়ে অ্যানফিল্ডের দলটি মুখোমুখি হবে চেলসির। মিডলসব্রার বিপক্ষে প্রথম লেগে ১-০ গোলে হারের পর চেলসি গত মঙ্গলবার ফিরতি দেখায় ৬-১ ব্যবধানে জিতে ফাইনালে ওঠে। আগামী ২৫ ফেব্রুয়ারি ওয়েম্বলি স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে লিভারপুল ও চেলসি পরস্পর মোকাবিলা করবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com