সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাইবান্ধায় নদ-নদীর পানি কমেছে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন মঙ্গলবার পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু ১০ মাসে ১৩০ মিলিয়ন ডলার নিয়ে গেছেন বিদেশি নাগরিকরা বস্তায় চালের দাম ও জাত লেখা বাধ্যতামূলক করা হয়েছে : খাদ্যমন্ত্রী দেশে নিবন্ধিত সিমের সংখ্যা ৩৩ কোটি ২৭ লাখ ৫৬ হাজার ঘাম ঝরিয়ে নিজেকে ফিট করছেন শাবনূর মারা গেছেন ‘জল্লাদ’ শাহজাহান যাত্রাবাড়ীতে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার ৬ এবি ব্যাংকের পুলহাট উপশাখার উদ্বোধন মায়ের কুড়ালের আঘাতে প্রাণ গেলো মেয়ের শ্রমিকদের দাবির প্রতি মালিকদের শ্রদ্ধাশীল হতে হবে পুলিশ সদর দপ্তরের সঙ্গে ইউনিট প্রধানদের এপিএ সই ৮ জুলাই চীন সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী ভারতের সঙ্গে অমীমাংসিত বিষয়গুলো শান্তিপূর্ণ উপায়ে সমাধান হবে ব্লগার নাজিমুদ্দিন হত্যা: মেজর জিয়াসহ চারজনের বিচার শুরু ভারসাম্য ঠিক নেই বলে বিএনপি দোষারোপ করছে : আইনমন্ত্রী তদন্তের আগে কাউকে দুর্নীতিবাজ বলা যাবে না : পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতির সাথে বিসিপিএস-এর প্রতিনিধিদলের সাক্ষাৎ পোশাকশ্রমিকদের জন্য ১০ হাজার কোটি টাকা বরাদ্দ দাবি

লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

লালমনিরহাট প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

লালমনিহাটের হাতীবান্ধায় রেলওয়ের পুকুরের ওপর গড়ে ওঠা নির্মাণাধীন অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালিত হয়েছে। তবে অভিযানকালে স্থানীয় সংসদ সদস্যের আশ্বাসে পরবর্তীতে উচ্ছেদ বন্ধ করা হয়।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে উপজেলার বড়খাতা রেলস্টেশনের পাশে রেলওয়ে পুকুরের ওপরে গড়ে ওটা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। রেলওয়ের অ্যাসিস্ট্যান্ট স্টাফ অফিসার আব্দুর রাজ্জাক এ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন।

লালমনিরহাট রেলওয়ে সূত্রে জানা যায়, হাতীবান্ধা উপজেলার বড়খাতা রেলস্টেশনের পাশে রেলওয়ে পুকুরের ওপর কয়েকজন স্থানীয় কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই অবৈধভাবে স্থাপনা নির্মাণ করছিলেন। সেখানে মৌখিকভাবে তাদের সতর্ক করা হলেও দখলদাররা নির্মাণ কাজ চালিয়ে যেতে থাকেন। এরই ধারাবাহিকতায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অন্যদিকে বড়খাতা রেল স্টেশনের পশ্চিম দিকে পুকুরটি লিজ নেয় রেলওয়ের সাবেক কর্মচারী বুলু মাস্টার।

বুলু মাস্টারের ছেলে সুমন মিয়া বলেন, ওই পুকুরটি ৪০ বছর ধরে আমরা রেল কর্তৃপক্ষের কাছে লিজ নিয়েছি। এখন স্থানীয়রা পুকুরটির ওপর জোর করে দখল ধরে স্থাপনা তৈরি করছে। এখানে আমাদের করার কিছুই নেই।

এ বিষয়ে আব্দুর রাজ্জাক বলেন, বড়খাতা রেলওয়ে পুকুরের ওপর অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনাকালে স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন এমপির আশ্বাসে উচ্ছেদ অভিযান বন্ধ করা হয়। সেখানে আর অবৈধ স্থাপনা থাকবেনা না বলে আশ্বাস দেন।

তিনি আরও বলেন, এটা রেলওয়ের নিয়মিত অভিযান। রেলওয়ের ভূ-সম্পত্তি রক্ষায় এ ধরনের অভিযান চলমান থাকবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com