মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

লর্ডস টেস্ট: প্রথম দিন শেষে চালকের আসনে পাকিস্তান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৫ মে, ২০১৮
  • ২০৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,খেলাধুলা ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে বোলিং সহায়ক কন্ডিশনে টসে জিতে আগে ব্যাটিং নিয়ে ভুল-ই করলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। লর্ডসের পিচ সবুজাভ, পাকিস্তানের একাদশে চারজন পেসার। এমন পরিস্থিতে আগে ব্যাটিং নেওয়ার খেসারত দিল ইংল্যান্ড। চা-বিরতির পরপরই মাত্র ১৮৪ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। প্রথম দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ৫০ রান।

ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যে খেলায় মাঠে টস করছেন আম্পায়ার।

দুই ডানহাতি পেসার মোহাম্মদ আব্বাস ও হাসান আলী অনেকটা ভাগাভাগি করেই ইংল্যান্ডের উইকেট শিকার করলেন। মোহাম্মদ আব্বাস ১৪ ওভার বল করে ২৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। আর হাসান আলি ১৫.২ ওভার বল করে ৫১ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেন। একটি করে উইকেট নেন মোহাম্মদ আমির ও ফাহিম আশরাফ।

পাকিস্তানি পেসারদের লাইন-লেংথ ছিল অসাধারণ। সুইংও পাচ্ছিলেন সবাই। ৪৩ রানেই ইংলিশদের ৩ উইকেট চলে গেলে কুক ও বেয়ারস্টো ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। এই দুই ব্যাটসম্যানের ৫৭ রানের জুটিই ছিল ইংলিশদের প্রথম দিনের সবচেয়ে বড় জুটি। অলরাউন্ডার ফাহিম আশরাফের বলে আউট হওয়ার আগে ব্যাটিং অর্ডারে ওপরের দিকে খেলতে আসা বেয়ারস্টো করেন ২৭ রান।

ইংলিশদের আরও একটি উইকেট শিকারে সতীর্থদের সঙ্গে মোহাম্মদ আব্বাসের উদ্‌যাপন।

ইংল্যান্ডের ব্যাটিং সেশনে আশার আলো হয়ে জ্বলেছে অ্যালিস্টার কুকের ব্যাট। মোহাম্মদ আমিরের বলে বোল্ড হওয়ার আগ পর্যন্ত অন্যদের আসা-যাওয়ার মাঝেও ১৪৮ বলে করেছেন ৭০ রান। এই ৭০ রানে আছে ১৪টি চারের মার। বাকিদের মধ্যে বেন স্টোকস করেছেন ৩৮ রান। আব্বাসের বলে স্টোকস আউট হয়ে ফেরার পর ইংলিশদের কোনো ব্যাটসম্যানই আর ক্রিজে দাঁড়াতে পারেননি বেশিক্ষণ। স্বাগতিকদের শেষ ৫ উইকেট পড়ে যায় ১৬ রানের মধ্যেই।

প্রথম দিন শেষে স্কোর
ইংল্যান্ড: ১৮৪ অলআউট
পাকিস্তান: ১ উইকেটে তুলেছে ৫০ রান

বাংলা৭১নিউজ/এসএন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com