বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

লন্ডনে পাতালরেলে বিস্ফোরণ, আহত ১৮

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৭
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: যুক্তরাজ্যের লন্ডনে পাতালরেলে ছোট আকারের একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আজ স্থানীয় সময় সকালে মানুষ যখন কাজে যাচ্ছিল, তখন ‘ডিসট্রিক্ট লাইন’ ট্রেনে এ ঘটনা ঘটে। এতে কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে। লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, তারা ঘটনাটিকে ‘সন্ত্রাসী কাণ্ড’ হিসেবে বিবেচনায় নিয়ে তদন্ত করেছে।

আজ স্থানীয় সময় সকাল আনুমানিক ৮টা ২০ মিনিটে লন্ডনের দক্ষিণ-পশ্চিম অংশের ফুলহাম এলাকায় ‘পারসনস গ্রিন’ স্টেশনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। স্টেশনটিতে থামার পর ডিসট্রিক্ট লাইনের একটি বগিতে হঠাৎ বিস্ফোরণের শব্দে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় কাজে ছোটা মানুষে ভর্তি ছিল ট্রেনটি। পুলিশ জানায়, ঘটনার পাঁচ মিনিটের মধ্যেই পুলিশের সশস্ত্র বাহিনীর সদস্য, চিকিৎসক দল এবং দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়।
লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, তাঁরা মোট ১৮ জনকে হাসপাতালে নিয়ে গেছে।

প্রধানমন্ত্রী থেরেসা মে এক টুইট বার্তায় ভুক্তভোগী ব্যক্তিদের প্রতি সমবেদনা জানিয়েছেন। যাঁরা ঘটনা-পরবর্তী জরুরি সেবায় নিয়োজিত, তাঁদের সাহসের প্রশংসা করেছেন। পরিস্থিতি পর্যালোচনায় স্থানীয় সময় দুপুরে সভা করেছে যুক্তরাজ্যের জাতীয় নিরাপত্তাবিষয়ক সর্বোচ্চ কমিটি ‘কোবরা’।

সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়ে লন্ডন মেয়র সাদিক খান বলেছেন, লন্ডন কখনো সন্ত্রাসবাদের কাছে হার মানবে না বা ভীত হবে না।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও চিত্রে দেখা যায়, একটি ব্যাগের ভেতরে থাকা সাদা একটি বালতিতে আগুন জ্বলছে। তবে আশপাশে তেমন ক্ষয়ক্ষতি হয়েছে বলে বোঝা যাচ্ছে না। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসি জানায়, ব্যাগের ভেতরে থাকা এই বালতিতেই বিস্ফোরণ ঘটেছে। ডেইলি মেইলের সংবাদে এটিকে ঘরোয়াভাবে তৈরি বোমা হিসেবে উল্লেখ করা হয়েছে। পুলিশ বলছে, বালতিতে ঠিক কী ছিল এবং কেন আগুন ধরেছে, তা এখনই তাঁরা বলতে পারছেন না।

বিস্ফোরণের শব্দ আর ধোঁয়ায় আতঙ্কিত হয়ে লোকজন ছোটাছুটি শুরু করে। এতে পদদলিত হয়েই বেশির ভাগ লোক আহত হয়েছেন বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীদের ভাষ্য অনুযায়ী, তাঁরা অন্তত একজনের মুখমণ্ডল আগুনে পুড়ে গেছে বলে দেখেছেন।

স্থানীয় সময় বেলা ১১টার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, পারসনস গ্রিন স্টেশনের আরও তিন স্টপ আগে ‘আর্লসকোর্ট’ স্টেশন থেকে পশ্চিমমুখী ট্রেন বন্ধ রাখা হয়েছে। পুলিশি নিরাপত্তাবেষ্টনী টেনে আটকে দেওয়া হয়েছে পারসনস স্টেশনের সব প্রবেশপথ। স্টেশনের আশপাশে একধরনের থমথমে পরিস্থিতি বিরাজ করলেও স্বাভাবিক আছে জীবনযাত্রা। পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com