সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

লটারী, জুয়া ও নগ্ননৃত্য বন্ধের দাবীতে মানববন্ধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ মার্চ, ২০১৮
  • ২১৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনজুর-ই-মওলা সাব্বির, নাটোর প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় বাজার পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় মেলার নামে অবৈধ লটারী, জুয়া, হাউজি ও নগ্ননৃত্য বন্ধের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় শুরু হওয়া মানব বন্ধন চলে ঘন্টা ব্যাপি। উপজেলা সচেতন নাগরিক সমাজের ব্যানারে এক হও, রুখে দাঁড়াও প্রতিবাদ করো-এমন প্রতিপাদ্য নিয়ে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী, রাজনীতিবিদ, ব্যবসায়ী ও সাধারন মানুষ ব্যানার-ফেস্টুন নিয়ে অংশগ্রহন করেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- সমাজ সেবক আমিরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি সম সেলিম,হাফেজ মোঃ ফরিদ উদ্দিন,সিনিয়র শিক্ষক ও চলনবিল প্রেসক্লাবের সহ সভাপতি জালাল উদ্দিন শুক্তি, গুরুদাসপুর বার্তার সম্পাদক সাজেদুর রহমান, উপজেলা বস্ত্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী বরকত আলী, উপজেলা নাগরিক ফোরামের সভাপতি এমদাদুল হক মোল্লা, নাটোর জেলা পরিষদের সদস্য সরকার মেহেদী হাসান ও ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ.সম্পাদক আহম্মদ আলী মোল্লা প্রমুখ।

পরে নেতৃবৃন্দ মেলার নামে অবৈধ লটারী, জুয়া, হাউজি ও নগ্ন নৃত্য বন্ধের দাবী সম্বলিত স্বারক লিপি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে হস্তান্তর করেন। মানববন্ধন,প্রতিবাদসভা ও স্বারকলিপিতে উল্লেখ করা হয় গুরুদাসপুর উপজেলা চত্তরের দক্ষিন পার্শে গ্রামীন মেলার নামে অবৈধ লটারী,জুয়া,হাউজি ও নগ্ন নৃত্য চালানোর জন্য কতিপয় অসাধু ব্যাক্তি অন্তত ১০ বিঘা জমির রসুনচারা ধ্বংস করে প্যান্ডেল তৈরী শুরু করেছে। পৌর ও উপজেলার কেন্দ্রস্থলে ওই অবৈধ-অনৈতিক কর্মকান্ড পরিচালিত হলে সরকার ও প্রশাসনের ওপর মানুষের নেতিবাচক ধারনা জন্মাবে। এলাকায় অর্থনৈতিক বিপর্যয় দেখা দেবে,মাদক ব্যবসা-মাদক সেবীর সংখ্যা বেড়ে যাবে,চুরি-ডাকাতি বেড়ে যাবে।  আসন্ন এইচএসসি পরিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ হবে। হবে ব্যাপক শব্দ দূষন। কতিপয় অসাধু স্বার্থন্মেষী ব্যক্তিস্বার্থ উদ্ধারে একটি বিশেষ সংগঠনের নামে মিথ্যা ও ভিক্তিহীন তথ্য দিয়ে ওই মেলার নামে অবৈধ কর্মকান্ড পরিচালনা করতে তৎপর।

মানববন্ধনে দাবী জানানো হয় প্রশাসন এখনই অবৈধ জুয়া ও লটারীর আসর বন্ধের ব্যবস্থা গ্রহন করে এলাকার জনসাধারনের মনে স্বস্তি ফিরিয়ে দেবেন। দ্রুত অবৈধ মেলার প্যান্ডেল অপসারন না হলে সচেতন সর্বসাধারণ বৃহত্তর স্বার্থে আগামীতে মিছিল-মিটিং,অবস্থান কর্মসূচি এমনকি হরতালের মতো কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে। তারা আরও ঘোষনা দেন প্রয়োজনে জনগন নিজেরা ওই প্যান্ডেল ভেঙ্গে দিবে। এমন হলে আইন-শৃঙ্খলার অবনতি ঘটতে পারে, প্রাণহানীর মতো বড় ধরনের দুর্ঘটনাও হবার আশংকা থেকে যাচ্ছে। গুরুদাসপুর পৌর মেয়র শাহনেওয়াজ আলী মোল্লা জানান,জনস্বার্থ বিঘœকারী এলাকার সব ধরনের অনৈতিক কর্মকান্ডের বিপক্ষে তার অবস্থান। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন বলেন, উপজেলা প্রশাসন ও সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করতে একটি মহল গভীর ষড়যন্ত্রে লিপ্ত। প্রশাসন জাতী ধর্ম ও জনস্বার্থ বিরোধী কোন কর্মকান্ড গুরুদাসপুরে হতে দেবে না।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com