শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১ পশুর জন্য প্রাকৃতিক খাদ্য উৎপাদন বাড়াতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা ৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিউটন গ্রেপ্তার জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ঢাকায় আসছেন কানাডার ইন্দো-প্যাসি‌ফিক বা‌ণিজ্য প্রতি‌নি‌ধি পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে

লক্ষ্মীপুরে ২০০ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৭ মে, ২০২০
  • ৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(লক্ষ্মীপুর)প্রতিনিধিঃ বঙ্গোপসাগরের কাছাকাছি হওয়ায় প্রাকৃতিক দূর্যোগে সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকে মেঘনা উপকূলীয় জেলা লক্ষ্মীপুর। সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্ফান থেকে রক্ষা পেতে তাই প্রস্তত রাখা হয়েছে জেলার ২০০ টি আশ্রয়ণ কেন্দ্র। রবিবার সন্ধ্যায় কালেক্টরেট ভবনের মিলনায়তনে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল এসব বিষয় নিশ্চিত করেন।

সূত্র জানায়, করোনা পরিস্থিতিতে আশ্রয়ণ কেন্দ্রে মানুষের থাকার ব্যবস্থা করা একটু জটিল। তবুও সামাজিক দূরত্ব নিশ্চিত করে আশ্রয়ণ কেন্দ্রে মানুষের থাকার ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া গবাদি পশুর জন্য আলাদা ভাবে আশ্রয় ও খাবার ব্যাবস্থা রাখা হবে। ঘুর্ণিঝড়কালীন সংকট দূর করতে জেলায় পর্যাপ্ত পরিমাণ ত্রাণ রয়েছে। ঘুর্ণিঝড়কালীন ও পরবর্তী সংকট দূর করতে জেলা প্রশাসন দুটি ও পাঁচ উপজেলায় পাঁচটি হটলাইন চালু করা হবে বলে সভায় জানানো হয়। দুযোর্গ পরবর্তী সময়ে রাস্তাঘাট ও বিদ্যুৎ ব্যবস্থা ঠিক রাখার জন্য ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিভাগ প্রস্তুতি নিচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান, সিভিল সার্জন আবদুল গাফ্ফার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল প্রমূখ।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com