শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায়

লকডাউনের মধ্যেই হবে সিলেট-৩ আসনের উপনির্বাচন

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ২৬ বার পড়া হয়েছে

লকডাউনের মধ্যেই ২৮ জুলাই অনুষ্ঠিত হবে সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনের উপনির্বাচন। উপনির্বাচন উপলক্ষে সিলেট-৩ আসন তথা পুরো নির্বাচনী এলাকা একদিনের জন্য সরকার ঘোষিত বিধি-নিষেধের আওতামুক্ত থাকবে।

রোববার এক আদেশে এমনটি জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারকে আদেশের চিঠি পাঠিয়েছেন মন্ত্রণালয়ের উপসচিব মো. রেজাউল ইসলাম।

এতে বলা হয়েছে- নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদের ২৩১ সিলেট-৩ শূন্য আসনের নির্বাচনের দিন ধার্য করেছে এবং ২৮ জুলাই সংশ্লিষ্ট নির্বাচনী এলাকা বিধি-নিষেধের আওতাবহির্ভূত রাখার জন্য অনুরোধ করা হয়েছে।

এ অবস্থায় যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে আগামী ২৮ জুলাই অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদের ২৩১ সিলেট-৩ আসনের নির্বাচন, সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম এবং এতদসঙ্গে সংযুক্ত সরকারি ও বেসরকারি বিভিন্ন অফিস-স্থাপনা নির্দেশক্রমে এ বিধি-নিষেধের আওতাবহির্ভূত রাখা হলো।

সিলেট-৩ আসনটি দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। এতে ৩ লাখ ৩০ হাজারের মতো ভোটার রয়েছেন।

এদিকে নির্বাচনকে সামনে রেখে করোনা মহামারির মাঝেও ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন তারা। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তিন উপজেলায় ভোটারদের মধ্যে বইছে উৎসাহ-উদ্দীপনা।

ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাচ্ছেন প্রার্থীরা। হাটবাজারের চায়ের দোকানগুলো নির্বাচনী আলাপে মুখর হয়ে উঠেছে। করোনার এ পরিস্থিতিতে প্রচারে প্রার্থী ও সমর্থকদের স্বাস্থ্যবিধি মেনে প্রচারণা চালানোর কথা থাকলেও কেউই তা মানছেন না। জনসমাগম করে করছেন সভা, বৈঠক ও গণসংযোগ।

ফেঞ্চুগঞ্জে বৃহস্পতিবার ২৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। ওই দিন বিকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ৫৯ জনের নমুনা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এতে ২৫ জনের রিপোর্ট পজিটিভ আসে। ফেঞ্চুগঞ্জে করোনার সংক্রমণ দুই সপ্তাহ ধরে বৃদ্ধি পাওয়ায় আতঙ্ক ছড়িয়েছে জনমনে।

সিলেট-৩ উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন-হাবিবুর রহমান (নৌকা), আতিকুর রহমান (লাঙ্গল), জুনায়েদ মুহাম্মদ মিয়া (ডাব) ও শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি)।

গত ১১ মার্চ সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com