সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

র‍্যাবের প্রতিষ্ঠাবার্ষিকীতে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

রমজানে নিত্যপণ্যের দাম নিয়ে কারসাজিতে জড়িত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‍্যাব) নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আমাদের দুর্ভাগ্য যে, রমজান মাসে সংযত না হয়ে এখানে কিছু মানুষ লোভী হয়ে ওঠেন৷ অসাধু এসব ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‍্যাবকে তৎপর হতে হবে।

বুধবার (৬ মার্চ) রাজধানীর উত্তরায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হেড কোয়ার্টারে সংস্থাটির ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ সময় সন্ত্রাস, জঙ্গি ও মাদক নির্মূলে র‌্যাবের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গি-সন্ত্রাস মোকাবিলায় র‌্যাবের কার্যকর ভূমিকা সবার প্রশংসা কুড়িয়েছে। জঙ্গি নির্মূল করে তারা দেশে শান্তি ফিরিয়েছে তারা। এছাড়াও, দুর্গম পাহাড়ি অঞ্চলে জঙ্গিদের নেটওয়ার্ক ধ্বংস করেছে র‍্যাব।
 
র‌্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞার সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, মানুষের উপকার যারা করে, মানুষের নিরাপত্তা যারা দেয়; তাদের ওপর নিষেধাজ্ঞা দেবে অন্য একটি দেশ৷ বাংলাদেশ এটি মেনে নিতে পারে না। মনে রাখা উচিত, নিষেধাজ্ঞা কখনো একতরফা হয় না৷ তারা পারলে আমরাও স্যাঙ্কশন দিতে পারি৷ কাজেই মনোবল ভাঙবেন না কেউ৷ আত্মবিশ্বাস নিয়ে মানুষের কল্যাণে কাজ করবেন।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশে বিরোধী দল রাজনীতির নামে সন্ত্রাসে লিপ্ত হয়৷ এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক৷ কিন্তু যেহেতু এখানে দোষ চাপানোর রাজনীতি চলে৷ তাই সন্ত্রাসের সঙ্গে যারা জড়িত ছিল, তাদের ডিজিটাল পদ্ধতিতে শনাক্ত করে; র‌্যাব ভালো কাজ করেছে৷
 
তিনি বলেন, কিশোর গ্যাং নিয়ন্ত্রণেও র‌্যাবকে ভূমিকা রাখতে হবে৷ সমাজ থেকে মাদক দূরীকরণে কার্যকর পদক্ষেপ নিতে হবে৷ কারা মাদক সরবরাহ করছে, কোন কোন রুট দিয়ে দেশে ঢুকছে৷ সে অনুযায়ী ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, প্রতিটি আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীকেই আধুনিক করে গড়ে তোলা হয়েছে৷ র‌্যাব ত্রি-মাত্রিক বাহিনী৷ সবকিছুর লক্ষ্য হলো দেশের আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত করা৷ র‌্যাবে কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে, মহাপরিচালক পদক চালু করা হবে৷ আভিযানিক সক্ষমতা বাড়াতে সরকার সহায়তা করবে, বাহিনীগুলোকে আরো প্রশিক্ষিত হতে হবে।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com