মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

রোয়ানু: বইছে ঝড়ো হাওয়া, পাহাড়ধসে নিহত ২

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২১ মে, ২০১৬
  • ১২৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ঘূর্ণিঝড় রোয়ানু’র প্রভাবে দেশের উপকূলীয় এলাকায় প্রচণ্ড ঝড়ো হাওয়া বইছে। চট্টগ্রামের সীতাকুণ্ডে ভারী বৃষ্টির কারণে পাহাড়ধসে দুইজনের নিহত হবার খবর পাওয়া গেছে। এছাড়া ভোলার তজুমদ্দিনে গাছচাপায় এক শিশুসহ দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছে শতাধিক। ঝড়ো হাওয়ায় ভোরে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। পটুয়াখালীর কুয়াকাটা উপকূলে ভারী বৃষ্টিপাত হচ্ছে। ঝড়ে একজন নিহত ও ২ জন আহত হয়েছেন। চট্টগ্রাম, মংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজার উপকূলীয় এলাকাসহ দেশের সব রুটে নৌযান চলাচল বন্ধ রয়েছে।

চট্টগ্রাম: ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে চট্টগ্রামে সকাল থেকেই টানা বৃষ্টি হচ্ছে। ঘূর্ণিঝড়ের কারণে চট্টগ্রামবন্দরের পণ্য উঠানামাসহ সব ধরণের কার্যক্রম বন্ধ রয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড়টি শনিবার দুপুর নাগাত চট্টগ্রাম অতিক্রম করতে পারে। বাতাসের গতিবেগ ঘণ্টায় ৬০ থেকে ৬২ কিলোমিটার বেগে বইছে। এছাড়া ঘূর্ণিঝড়ের সময় তিন থেকে চার ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

বরিশাল: ঘূর্ণিঝড়ের প্রভাবে বরিশালেও সকাল থেকেই মুষলধারে বৃষ্টি হচ্ছে। সকাল ৯ টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় একশ’ ৯৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নগরীর সড়কগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। নদীর পানি বৃদ্ধি পাওয়ায় তীরবর্তী নিচু এলাকা ২ থেকে ৩ ফুট পানিতে তলিয়ে গেছে। রোয়ানু’র আশঙ্কায় বরিশাল নৌবন্দর থেকে সকল রুটে ছোট বড় লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে বিআইডব্লিউটিএ।

বাগেরহাট: বাগেরহাটেও রোয়ানুর প্রভাবে বৃষ্টির পাশাপাশি বইছে ঠাণ্ডা বাতাস। সকাল থেকে টানা বৃষ্টিপাতে শহরের অলিগলিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। সাগর উত্তাল থাকায় মাছ ধরা ট্রলারগুলো উপকূলের বিভিন্ন নদনদীতে অবস্থান নিয়েছে।

পটুয়াখালী: এদিকে পটুয়াখীতে ঘূর্ণিঝড়ে বেশ কিছু বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। এ সময় একজন নিহত এবং অন্তত ২ জন আহত হয়েছেন। ভোর থেকে মুষলধারে বৃষ্টিপাত হওয়ায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। শুক্রবার রাত ১২টা থেকে সকাল ৬টা পর্যন্ত গত ৬ ঘণ্টায় ১শ’ ৪০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে বন্দর কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com