সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রিয়াঙ্কার ফেসবুক লাইভ, যা বললেন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৪ মে, ২০১৮
  • ১৬৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফের শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়া কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে সরাসরি ফেসবুকে কথা বলেছেন। রোহিঙ্গা শিশুদের করুণ অবস্থা বর্ণনা করেছেন তিনি। পাশাপাশি বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে রোহিঙ্গাদের নিয়ে করা ভক্তদের প্রশ্নের জবাব দেন তিনি।

আজ বৃহস্পতিবার সকালে সাড়ে ৯টার দিকে নিজ ফেসবুক পেজে লাইভে আসেন প্রিয়াংকা। প্রথমেই পরিষ্কার পানির সংকটের কথা তুলেন ধরেন। প্রায় ১৪ মিনিটের বক্তব্যে তিনি নানা সমস্যার কথা তুলে ধরেন বিশ্ববাসীর সামনে।

শিশুদের জন্য নির্ধারিত ক্যাম্প থেকে প্রিয়াঙ্কা বলেন, এখানে শৌচাগার ও পানির টিউবওয়েলের জায়গা পাশাপাশি। ফলে বৃষ্টি হলে শৌচাগার থেকে পানি উপচে পড়ে এবং পানি দূষিত হয়ে যায়। এর ফলে নানা রোগজীবাণু ছড়িয়ে পড়ে।

ভক্তদের উদ্দেশে প্রিয়াঙ্কা বলেন, ‘শিশুদের ধর্ম কী, বাবা-মাকে, এদের পরিচয় কী এগুলো বড় বিষয় না। এখন এদের দরকার আপনার সহানুভূতি।’

এক ভক্তের প্রশ্নের জবাবে বলিউব অভিনেত্রী বলেন, “শিশুদের আমি জিজ্ঞাসা করেছিলাম তোমাদের স্বপ্ন কী? তাদের সবাই বলে ওঠে, ‘আমি স্কুলে যেতে চাই।’” এ ছাড়া বলে, সে সাংবাদিক হতে চায়। এই শিশুরা তাদের ভবিষ্যৎ সম্পর্কে কিছুই জানে না। কিন্তু এখন তারা মৌলিক শিক্ষা পাচ্ছে।’

প্রিয়াঙ্কা জানান, রোহিঙ্গাদের শিশুদের বার্মিজ, ইংলিশ ও গণিত শেখানো হচ্ছে। তিনি তাদের সহায়তায় সবাইকে এগিয়ে আহ্বান জানান।

গত ২১ মে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে যান প্রিয়াঙ্কা চোপড়া। এরপর থেকে তিনি সেখানেই অবস্থান করছেন।

গত বছরের ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে অভিযান চালায় সেনাবাহিনী। অভিযানে হাজারো রোহিঙ্গা নিহত হয়। এরপর থেকে রাখাইন থেকে পালিয়ে সীমান্ত পাড়ি দিয়ে সাত লক্ষাধিক রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নেয়। এদের মধ্যে অনেকে শিশু আছে যাদের কোনো স্বজন নেই।

বিভিন্ন সময় জাতিসংঘ বলেছে, মিয়ামমারের সেনাবাহিনী রোহিঙ্গাদের জাতিগতভাবে নিধন করতে গণহত্যা চালিয়েছে।

I’m LIVE right now from a Child Friendly Space at the Katupalong refugee camp in Cox’s Bazar, Bangladesh discussing the effects of the Rohingya refugee crisis on the children who have been uprooted and forced to flee their homes. I’ll also share some insight into UNICEF’s work to provide life-saving support these children.

Posted by Priyanka Chopra on Wednesday, May 23, 2018

 

বাংলা৭১নিউজ/

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com