শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

রোহিঙ্গা ক্যাম্পে ভেঙ্গে ফেলা মসজিদ পুনঃনির্মাণের দাবী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৭ এপ্রিল, ২০১৮
  • ১৫৮ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, কক্সবাজার ব্যুরো:  কুতুপালং মধুরছড়ায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ‘শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. মসজিদ’ ভেঙ্গে ফেলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয়য় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। তিনি আজ এক বিবৃতিতে এই দাবী জানান।

এক বিবৃতিতে তিনি বলেন, মিয়ানমারের সামরিকজান্তা ও বৌদ্ধ সন্ত্রাসীদের হাতে নির্যাতিত রোহিঙ্গারা এদেশে আশ্রয় নিয়েছে তাদের জান মাল ঈমান ইজ্জত রক্ষার জন্য। তাদের ধর্মীয় নিরাপত্তা, মানবিক সাহায্য করা আমাদের নৈতিক দায়িত্ব। দেশের আলেমসমাজ  তাদের ঈমান আকিদার হেফাজতের লক্ষে নিজেরা অর্থ ও পরিশ্রমের মাধ্যমে মসজিদ, মক্তব কায়েম করেছে। এগুলো রক্ষা করা সরকারের দায়িত্ব।

অথচ অত্যন্ত দুঃখজনক হলো, আলেম উলামা ও সাধারণ মুসলিম জনতার অর্থে রোহিঙ্গাদের জন্য নির্মিত মসজিদ ও মাদরাসা পরিচালনায় সরকার বাধা হয়ে দাঁড়িয়েছে। কিছু ইসলামবিদ্বেষী এনজিওদের প্ররোচনায়, এবং ক্যাম্প ইনচার্জ ম্যাজিস্টেট্র এনামুল হক পাভেলের নির্দেশে কুতুপালং এর সর্ববৃহৎ মসজিদটি ভেঙ্গে ফেলা হয়েছে।

এটা মুসলমানদের ধর্মীয় চেতনার ওপর আঘাত ও আল্লাহর ঘর পবিত্র মসজিদের প্রতি চরম ধৃষ্টতা।
তিনি অবিলম্বে ভেঙ্গে ফেলা মসজিদ পুনঃনির্মাণ  করে দেয়ার জন্য শরনার্থী ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত
কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান। সাতে সাথে  ওই ম্যাজিস্টেট্র এনামুল হক পাভেলসহ এর সাথে জড়িতদের শাস্তির দাবী জানান।

অন্যথায় মসজিদ ভাঙ্গার নির্দেশদাতা ক্যাম্প ইনচার্জ ম্যাজিস্টেট্র এনামুল হক পাভেলসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্ররোচনা দানকারী এনজিদের বিরুদ্ধে সারা দেশে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলেও তিনি হুশিয়ারী উচ্চারন করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com