বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

রোহিঙ্গা ইস্যু: সু চিকে কানাডার প্রধানমন্ত্রীর চাপ প্রয়োগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১১ নভেম্বর, ২০১৭
  • ৬৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ ও তাদের দেশে ফিরিয়ে নেওয়ার ব্যাপারে মিয়ানমারের ক্ষমতাসীন দলের নেত্রী ও স্টেট কাউন্সিলর অং সান সু চি’র ওপর চাপ প্রয়োগ করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। শুক্রবার ভিয়েতনামে অ্যাপেক সম্মেলনের ফাঁকে সু চি’র সঙ্গে বৈঠকে ট্রুডো এ বিষয়ে জোর দেন।

বৈঠকে উপস্থিত ছিলেন কানাডার বিশেষ দূত বব রে। গত মাসে রোহিঙ্গা পরিস্থিতি দেখতে মিয়ানমার সফর করেছিলেন রে।

বৈঠকে কানাডার প্রধানমন্ত্রী রোহিঙ্গা নির্যাতন নিয়ে তার ভীতির কথা সু চির কাছে বলেছেন উল্লেখ করে রে বলেছেন, ‘আমার দৃষ্টিকোন থেকে কানাডার প্রধানমন্ত্রীর কাছ থেকে সরাসরি কথাবার্তা শোনাটি ছিল তার (সু চি) জন্য অনেক গুরুত্বপূর্ণ।

বৈঠকে কানাডার প্রধানমন্ত্রী বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়া এবং জাতিসংঘের প্রাক্তন মহাসচিব কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নে আন্তরিক ইচ্ছার কথাও সু চির কাছে ব্যক্ত করেছেন।

রে বলেন, ‘তবে আমাদের কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে, আপনি কী বলছেন তার চাইতে গুরুত্বপূর্ণ হচ্ছে আপনি কী করছেন। আর সেজন্যই আমি মনে করি, মৌলিক পদক্ষেপগুলো বাস্তবায়নে আমরা কঠোর চাপ প্রয়োগ অব্যাহত রেখে যাব।’

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com