রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

রোহিঙ্গা ইস্যুতে গোয়েন্দা নজরদারি রয়েছে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৭
  • ৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: রোহিঙ্গা ইস্যুতে রাজনৈতিক সহিংসতা, জঙ্গি কার্যক্রম বা দেশে অস্থিতিশীলতা সৃষ্টি রোধে বাংলাদেশের গোয়েন্দা সংস্থাগুলো তাদের নজরদারি আরো বাড়িয়েছে।

এ ছাড়া মিয়ানমারের আরাকান রাজ্যে নির্যাতিতদের মধ্যে যারা বাংলাদেশে আশ্রয় নিয়েছে, তারা যেন কোনো ধরনের বিচ্ছিন্নতাবাদে জড়িয়ে না পড়ে, সে নজর রাখছে সংস্থাগুলো।

আজ ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজমের প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, এই সময়ে (রোহিঙ্গ ইস্যু) কেউ উগ্রবাদী অপতৎপরতা চালাচ্ছে কি না- তা আমরা নজরদারি করছি। কারণ এই ইস্যুকে কাজে লাগিয়ে দেশকে অস্থিতিশীল করা বা ঝিমিয়ে পড়া জঙ্গিরা আবারও তৎপর হতে পারে।

‘সরকার তাদের প্রতি মানবিক। তবে আমাদের লক্ষ হলো তাদের যেন কেউ জঙ্গিবাদে কাজে লাগাতে না পারে। এমনকি জঙ্গিরা যেন সক্রিয় হতে না পারে সে বিষয়ে আমাদের নজর রয়েছে,’ বলেন মনিরুল ইসলাম।

এর আগে শুক্রবার রাতে ঢাকার নিকুঞ্জ ও খিলক্ষেত এলাকা থেকে নাঈম আহমেদ ওরফে আনাস ওরফে আবু হামজা ওরফে আরিশা কুনিয়া ও আনোয়ার হোসেন নামে নব্য জেএমবির দুই সদস্যকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেররিজম ইউনিট। এ সময় তাদের কাছ থেকে ৩০টি ডেটোনেটর (এক্সপ্লোসিভ) ও উগ্রবাদী মতাদর্শের বেশ কিছু বই উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত জঙ্গিদের বিষয়ে মনিরুল ইসলাম জানান, তারা নব্য জেএমবির সক্রিয় সদস্য। নাঈম আহমেদ ২০১৫ সালে বাশারুজ্জামান ওরফে চকলেটের সঙ্গে একটি বেসরকারি আইটি কোম্পানিতে চাকরি করতেন। দুজন একই সঙ্গে নব্য জেএমবিতে যোগ দেন। আনোয়ার সাভারের হেমায়েতপুরে একটি মোটর গ্যারেজের মালিক। ২০১৫ সালে তিনি কথিত মাস্টারের মাধ্যমে দাওয়াত পান। তার সঙ্গে নব্য জেএমবির সারোয়ার জাহান মানিক, রিপন, নোমান, আল-বানী, ডনদের যোগাযোগ ছিল। নব্য জেএমবির সূরা সদস্যদের পরামর্শে গাড়ি হামলার জন্য তিনি তার গ্যারেজে প্রশিক্ষণের ব্যবস্থা করেন।

এদিকে মিরপুরে র‌্যাবের অভিযানে নিহত জঙ্গি আব্দুলাহর বিষয়ে প্রশ্ন করলে মনিরুল ইসলাম বলেন, তার বিষয়ে র‌্যাব অনেক তথ্য দিয়েছে। এর পর আর কিছু বলা সমীচীন হবে না।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com