সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

রোহিঙ্গারা অবশ্যই মিয়ানমারে ফেরত যাবে : বার্নিকাট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৭
  • ৮৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, কক্সবাজার: বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট বলেছেন, বাংলাদেশের সকল নাগরিকদের জানাতে চাই, রোহিঙ্গারা অবশ্যই মিয়ানমারে ফেরত যাবে।

তিনি বলেন, এই ইস্যুতে যুক্তরাষ্ট্র বাংলাদেশ ও মিয়ানমার দুই সরকারের সঙ্গে কাজ করছে। তবে, রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত যাওয়ার বিষয়টি একটি প্রক্রিয়াগত ব্যাপার।

আজ বিকেলে কক্সবাজারের উখিয়ার কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা শিবির পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, রোহিঙ্গা সংকট মোকাবিলায় যুক্তরাষ্ট্র সব সময় বাংলাদেশের পাশে আছে এবং সব ধরনের সহায়তা দিবে। বাংলাদেশে রোহিঙ্গা সংকট মোকাবিলায় যুক্তরাষ্ট্র আরো ৬০ লাখ ডলার জাতিসংঘের বিশ্ব খাদ্য সংস্থাকে প্রদান করেছে। এই তহবিল ডব্লিউএফপিকে এই বছরের শুরুতে দেওয়া ১০ লাখ ডলারের সঙ্গে যুক্ত হল। এই সহায়তা খাদ্য বিতরণের পাশাপাশি মানিবক সহায়তা প্রদান করতে প্রয়োজনীয় সরঞ্জামাদি দিবে।

পরে বিকেল ৫টায় তিনি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি তমব্রু সীমান্তের জিরো পয়েন্টে যান। সেখানে তিনি স্বচক্ষে সীমান্তের মিয়ানমারের অভ্যন্তরে তাদের সেনাবাহিনীর টহল দেখতে পান। পরে সীমান্তের জিরো পয়েন্টে অবস্থানরত কয়েকজন রোহিঙ্গার সঙ্গে কথা বলেন। এ সময় তার সঙ্গে ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মনঞ্জুরুল হাসান খান ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএম’র কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এর আগে তিনি আজ দুপুরে বিমানে করে কক্সবাজার এসে পৌঁছান। এরপর গাড়িতে করে কক্সবাজার থেকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আসেন। পরে উখিয়ার কুতুপালং ও বালুখালীতে মিয়ানমার থেকে পালিয়ে আসা নতুন রোহিঙ্গাদের সঙ্গে আলাপ করেন এবং তাদের খোঁজ-খবর নেন তিনি। এ সময় তিনি ক্যাম্পে বিভিন্ন দেশি-বিদেশি এনজিও সংস্থার কার্যক্রম পরিদর্শন করেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com