শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

রোহিঙ্গাদের সমর্থন করায় বিজেপি নেত্রী বরখাস্ত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৭
  • ৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মিয়ানামরের রোহিঙ্গাদের সমর্থনে কণ্ঠ তোলায় ভারতের আসাম রাজ্য বিজেপির এক মুসলিম নেত্রীকে বরখাস্ত করা হয়েছে।

সংখ্যালঘু মুসলিম নেত্রী বেনেজির আরফানকে আসাম রাজ্য বিজেপির নির্বাহী কমিটি থেকে বরখাস্ত করে চিঠি দেওয়া হয়েছে।

মিয়ানমার সরকার রোহিঙ্গাদের বিরুদ্ধে যে বর্বর আচরণ করছে, তার প্রতিবাদে আয়োজিত এক অনশন কর্মসূচিতে মানুষকে যোগ দেওয়ার অনুরোধ রেখে কয়েক দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন আরফান।

আসামে তিন তালাকের বিরুদ্ধে বিজেপির প্রচারাভিযানে নেতৃত্ব দিয়েছেন বেনেজির আরফান। তিনি নিজেও তিন তালাকের শিকার। মুসলিম হলেও বিজেপির রাজনীতির সঙ্গে কাজ করছিলেন তিনি। জনপ্রিয়তাও কম নয়। কিন্তু রোহিঙ্গাদের সমর্থন করায় দল থেকে তাকে বরখাস্ত করা হয়েছে।

আসাম রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক দিলিপ সাইকিয়া বৃহস্পতিবার চিঠির মাধ্যমে আরফানকে বরখাস্তের কথা জানিয়েছেন এবং শৃঙ্খলা ভঙ্গের জন্য তার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চেয়ে তিন দিনের সময় দিয়েছেন।

এনডিটিভিকে আরফান বলেছেন, ‘ব্যক্তি হিসেবে আমি এ ধরনের আক্রমণ এবং যা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হচ্ছে, তা সমর্থন করি না। কিন্তু আমাদের দলীয় প্রধান (আসাম বিজেপির) রণজিৎ দাস একে সংঘাত হিসেবে নিয়েছেন। আমার অবস্থান সম্পর্কে ব্যাখ্যা চাইতে পারে না দল এবং কারণ-দর্শানো নোটিশ ছাড়া আমাকে বরখাস্তও করতে পারে না।’

আসামের গোয়াহাটিভিত্তিক এনজিও ইউনাইটেড মাইনরিটি পিপলস ফোরাম রোহিঙ্গা মুসলিমদের বিরুদ্ধে মিয়ানমারের নির্যাতনের প্রতিবাদে ১৬ সেপ্টেম্বর বিক্ষোভ ও অনশন কর্মসূচির আয়োজন করে। এতে অংশ নিতে জনগণের প্রতি অনুরোধ রেখে ফেসবুকে স্ট্যাটাস দেন আরফান।

২০১২ সালে বিজেপিতে যোগ দেন আরফান এবং এ দলের টিকিট নিয়ে ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে প্রার্থী হন।

জাতিসংঘের তথ্যমতে, মিয়ানমার সেনাবাহিনীর বর্বর নিপীড়নের মুখে ৪ লাখের বেশি রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। নিহত হয়েছে সহস্রাধিক রোহিঙ্গা।

এবারের সহিংসতার আগে অন্যান সময়ে মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে প্রায় ৪০ হাজার রোহিঙ্গা ভারতে অনুপ্রবেশ করে। ভারত সরকার বলছে, তারা অবৈধ অভিবাসী এবং তাদের মিয়ানমারে ফিরিয়ে দেওয়া হবে।

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com