সোমবার, ০৬ মে ২০২৪, ০১:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২ জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে

রোহিঙ্গাদের ফেরার খবরে সীমান্তে মিয়ানমারের নিরাপত্তা বৃদ্ধি-স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ মার্চ, ২০১৮
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মিয়ানমারের সৈন্য সংখ্যা বৃদ্ধি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমার কেন সমরাস্ত্র প্রদর্শন করছে তা জানার চেষ্টা করেছি। তারা জানিয়েছে, রোহিঙ্গারা নিজ গ্রামে ফেরত যাচ্ছে- এমন খবরে বিজিপি নিরাপত্তা বৃদ্ধি করেছে। আমরা তাদের স্বরাষ্ট্রমন্ত্রীকে এর আগেও বলেছি, আপনাদের সীমানায় থাকা রোহিঙ্গাদের আপনারা যে কোনো সময় ফেরত নিতে পারেন।

আজ বৃহস্পতিবার সকালে সাতকানিয়ার বায়তুল ইজ্জত বর্ডার গার্ড ট্রেনিং সেন্টারে ৯১তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিভিন্ন সময় আমরা দেখেছি মিয়ানমার যা বলে তা করে না।  আমাদের সীমান্তে বিজিবি অত্যন্ত সর্তক রয়েছে। সীমান্ত দিয়ে কেউ প্রবেশ করতে পারবে না।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং অভিবাদন গ্রহণ করেন।  এ সময় বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, বোমাং সার্কেল চিফ উচপ্রুসহ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কুচকাওয়াজ ও অভিবাদন গ্রহণ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সৈনিকদের উদ্দেশ্য বলেন, বিজিবি একটি দক্ষ ও চৌকষ বাহিনী। আর একটি দক্ষ বাহিনী গড়ে তোলার জন্য প্রয়োজন কঠোর প্রশিক্ষণ ও শৃঙ্খলা।  আদেশ ও কর্তব্য পালনে কখনো পিছপা না হওয়ার আহ্বান জানান তিনি ।

পরে প্রধান অতিথি শ্রেষ্ঠ নবীন সৈনিক হিসেবে মো. তুহিন মিয়াসহ বিভিন্ন ক্যাটাগরিতে প্রথম হওয়া তিনজনের হাতে ক্রেস্ট তুলে দেন। এবারের ৯১ তম রিক্রুট ব্যাচে ৫৩৫ জন সৈনিক হিসেবে নিয়োগ পেয়েছে।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com