শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনে বাংলাদেশ-জাপান আলোচনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৫ মে, ২০১৮
  • ৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গাদের আশ্রয় ও সহায়তা প্রদানের জন্য বাংলাদেশের উচ্ছ্বসিত প্রশংসা করেছে জাপান। পাশাপাশি উভয় দেশ যত তাড়াতাড়ি সম্ভব মর্যাদা ও নিরাপত্তার সঙ্গে রোহিঙ্গাদের প্রত্যাবাসনের গুরুত্ব সম্পর্কে একমত হয়েছে।

সোমবার (১৪ মে) টোকিওতে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী ও জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কনোর মধ্যে দ্বিপক্ষীয় আলোচনায় এ ইস্যুটি ওঠে আসে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

জাপানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, তার দেশ দ্বিপক্ষীয় স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ের বিকাশসহ বাংলাদেশের উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে সহায়তা করবে।

জাপানের পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে এ এইচ মাহমুদ আলী বর্তমানে টোকিওতে তিন দিনের সরকারি সফরে রয়েছেন। আলোচনাকালে দুই পররাষ্ট্রমন্ত্রী দ্বিপক্ষীয় সম্পর্কের সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন এবং উভয় দেশের ঐতিহ্যবাহী ঘনিষ্ঠ সম্পর্ক জোরদারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

বাংলাদেশের উন্নয়ন প্রচেষ্টায় জাপান সহায়তা অব্যাহত রাখবে বলে জাপানের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীকে আশ্বস্ত করেন।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী জাপানের আন্তর্জাতিক সহযোগিতা সংস্থার (জাইকা) প্রেসিডেন্ট শিনিচি কিতাওকার সঙ্গে বৈঠকে মিলিত হন এবং দুই দেশের মধ্যে সহযোগিতা জোরদারের বিষয় নিয়ে মতবিনিময় করেন।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com