শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা

রোম সিটি করপোরেশনের নির্বাচনে ভোট দিতে পারবেন রেসিডেন্সধারী প্রবাসীরা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২ মে, ২০২১
  • ৩৫ বার পড়া হয়েছে

২০২১ সালের রোম সিটি করপোরেশনের নির্বাচনে রেসিডেন্সধারী ইতালি প্রবাসীরা সবাই ভোট প্রয়োগ করতে পারবেন বলে জানিয়েছেন দেশটির বৃহৎ রাজনৈতিক দল পিডির আঞ্চলিক কাউন্সিলর ও কো-অর্ডিনেটর পাওলো সান্নি। সম্প্রতি জালালাবাদ অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধি দলের সঙ্গে মত বিনিময় সভায় একথা জানান তিনি।

ইতালির রাজধানী রোমে অনুষ্ঠিত এই আলোচনায় পিডির সদস্য ও সংগঠনের সভাপতি অলি উদ্দিন শামীম এবং সহ-সভাপতি এম ডি আবদুল ওয়াদুদ বলেন, এখানে অবস্থানরত বাংলাদেশিরা মূল ধারার রাজনীতির সঙ্গে জড়িত হয়েছে আরও আগেই। আর ইতালি সরকারের দেওয়া এই সুযোগের ফলে আরও বেশি মেধাবী ও দক্ষ প্রতিনিধি পাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন। সভায় আরও উপস্থিত ছিলেন পিডির পক্ষে ভেরোনিকা, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিনহাজ হোসাইন।

রেসিডেন্টধারীরা যে ভোট দিতে পারবে এই বিষয়ে ইতিমধ্যেই আইন পাশ হয়েছে তবে প্রার্থীদের ক্ষেত্রে অবশ্যই দেশটির নাগরিকত্ব পেতে হবে।

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com