শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

রুশ-মার্কিন সেনাদের দফায় দফায় সংঘর্ষ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮
  • ১৯৯ বার পড়া হয়েছে
সিরিয়ায় মার্কিন সেনাদের একটি বহর।

বাংলা৭১নিউজ, ডেস্ক: সিরিয়ায় মোতায়েন রাশিয়া ও আমেরিকার সেনাদের মধ্যে এক ডজনেরও বেশি বার সংঘর্ষ হয়েছে। এর মধ্যে বন্দুকযুদ্ধ পর্যন্ত হয়েছে। সিরিয়া বিষয়ক মার্কিন দূত জেমস জেফরি রাশিয়ার সরকারি বার্তা সংস্থা রিয়া নভোস্তিকে দেয়া সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন তবে তিনি বিস্তারিত জানান নি।

গত ফেব্রুয়ারি মাসে পূর্বাঞ্চলীয় দেইর আজ-যোর শহরের বন্দুকযুদ্ধে কত লোক হতাহত হয়েছিল তা পরিষ্কার করার কথা বললে জেফরি জানান, “কমপক্ষে এক ডজন বার সিরিয়ার বিভিন্ন স্থানে এ ধরনের সংঘর্ষ হয়েছে; হুমকির মুখে মার্কিন সেনারা শুধু আত্মরক্ষা করেছে।” তিনি দাবি করেন, দেইর আজ-যোর শহরের কাছে মার্কিন ঘাঁটিতে আমেরিকার ৪০ জনের মতো সেনা নিহত কিংবা আহত হয়েছে।

সিরিয়ায় রাশিয়ার সেনারা একটি মার্কিন হামলা প্রতিহত করছে।

বলা হয়ে থাকে- ফেব্রুয়ারির সংঘর্ষে সিরিয়ার সরকারপন্থি যোদ্ধারা মার্কিন সেনা অবস্থানে ব্যর্থ হামলা চালায়। সে সময় অন্তত ২০০ সরকারপন্থি যোদ্ধা মারা যায়। জেফরি দাবি করেন, সিরিয়ায় মার্কিন সেনারা বৈধভাবে অবস্থান করছে এবং স্থানীয় শক্তিগুলোকে সমর্থন দিচ্ছে।

তিনি বলেন, রুশ ও মার্কিন সেনাদের মধ্যে একবার সংঘর্ষ হয় নি বরং বেশ কয়েকবার এমন ঘটনা ঘটেছে এবং কখনো বন্দুক ব্যবহৃত হয়েছে, কখনো হয় নি। তবে মার্কিন প্রতিরক্ষা সদর দপ্তর পেন্টাগনের কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে জেফরির বক্তব্য সম্পর্কে কোনো মন্তব্য করেন নি।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে/এসআই

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com