রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’

রুশ-পাক সামরিক মহড়ায় ভারতের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই: মস্কো

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৬
  • ১০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: রাশিয়া-পাকিস্তান যৌথ সামরিক মহড়া ফ্রেন্ডশিপ-২০১৬ নিয়ে ভারতের উদ্বিগ্ন হওয়ার মতো কিছু নেই বলে মন্তব্য করেছেন মস্কোর পররাষ্ট্র মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তা।

মহড়া বিতর্কিত এলাকায় চালানো হবে না বলে নিশ্চিত করেন রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়রে সেকেন্ড এশিয়ান ডিপার্টমেন্টের পরিচালক জামির কাবুলোভ।

তিনি বলেন, রুশ-পাক যৌথ সামরিক মহড়া নিয়ে ভারতের উদ্বিগ্ন হওয়ার মতো কিছু নেই। বিতর্কিত এলাকায় যৌথ মহড়া চালানো হবে না উল্লেখ করে তিনি বলেন, এটি কোথায় হবে তা ভারতকে অবহিত করা হয়েছে। মহড়ায় উভয় দেশের প্রায় দুইশ’ সেনা অংশ নেবে।

ফ্রেন্ডশিপ-২০১৬ যৌথ মহড়া চলতি মাসের ২৪ তারিখ থেকে শুরু হওয়ার কথা রয়েছে। উত্তরাঞ্চলীয় পাকিস্তানের রাত্তুতে অবস্থিত আর্মি হাই অলটিচ্যুড স্কুল এবং চেরাতে স্পেশাল ফোর্সেস ট্রেনিং সেন্টারে এ মহড়া আগামী মাসের ৭ তারিখ পর্যন্ত চলবে।

কাশ্মিরকে কেন্দ্র করে পাক-ভারত উত্তেজনা যখন তুঙ্গে তখন এ মহড়া হতে চলেছে। অবশ্য, এ মহড়ার ফলে দক্ষিণ এশিয়ার কৌশলগত বিন্যাস পাল্টে যাবে বলে ধারণা সৃষ্টি হয়েছে।

পাকিস্তান শুধু রাশিয়ার সঙ্গে সামরিক মহড়াই চালাবে না; দেশটির কাছ থেকে অত্যাধুনিক জঙ্গিবিমানও কেনার কথা ভাবছে। আর এতে ভারত উদ্বিগ্ন হয়ে উঠছে বলে মনে করছেন কোনো কোনো রাজনৈতিক বিশেষজ্ঞ।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com