রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’

রিমান্ড শেষে কারাগারে হাসনাত করিম, ২৪শে আগস্ট জামিন শুনানি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২২ আগস্ট, ২০১৬
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত করিমকে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হত্যাকান্ডের ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় রিমান্ডে শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আদালত তার জামিন আবেদন শুনানির জন্য আগামী ২৪শে আগস্ট তারিখ ধার্য করেছেন । মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজমের পরিদর্শক হুমায়ুন কবীর সোমবার দ্বিতীয় দফায় আটদিনের রিমান্ড শেষে হাসনাত করিমকে ঢাকা মহানগর হাকিম আহসান হাবীবের আদালতে হাজির করেন।

এদিন মামলা শেষ না হওয়া পর্যন্ত করিমকে কারাগারে রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। আসামি পক্ষে আইনজীবী জামিনের আবেদন করলে আদালত শুনানির জন্য ২৪শে আগস্ট দিন ধার্য্য করেন। গেল ১৩ই আগস্ট হাসনাতকে আদালতে হাজির করে গুলশানের মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মো. এমদাদুল হক আটদিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ৩রা আগস্ট ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় হাসনাতকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন কাউন্টার টেরোরিজমের পরিদর্শক হুমায়ুন কবীর। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নূর নাহার ইয়াসমিন আটদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১লা জুলাই রাতে গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গিদের হামলায় বিদেশীসহ ২০ জন মারা যান। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে মারা যায় ছয় জঙ্গি। হামলার পর জঙ্গিদের প্রতিরোধ করতে গিয়ে মারা যান পুলিশের দুই কর্মকর্তা।

এ ঘটনায় জড়িত সন্দেহে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হাসনাত করিম ও কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র তাহমিদ হাসিব খানকে নজরে রাখা হয়েছিল। গত ২রা আগস্ট তাদের গ্রেপ্তার দেখায় পুলিশ। পরে দুই দফায় তাদের রিমান্ডে নেয় পুলিশ। হাসনাত করিমকে গুলশান হামলার ঘটনায় গ্রেপ্তার দেখানো হলেও তাহমিদকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেয়া হয়।

বাংলা৭১নিউজ/এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com