বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গোয়ালন্দে পদ্মায় ভাঙন, ঝুঁকিতে বসতবাড়ি-স্কুল এনআইডির তথ্য ফাঁস: জয়-পলকসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা ১০০ বছরের সবচেয়ে বিধ্বংসী ঘূর্ণিঝড় হতে পারে ‘মিল্টন’: বাইডেন রেনু হত্যা মামলার রায় আজ রসায়নে নোবেলজয়ীর নাম ঘোষণা বিকেলে গুজব নিয়ে ফেসবুক স্ট্যাটাসে যা বললেন উপদেষ্টা আসিফ সুনামগঞ্জের সাবেক এমপি মহিবুর রহমান গ্রেপ্তার গাজায় ইসরায়েলি হামলায় শিশুসহ আরও ২৫ ফিলিস্তিনি নিহত দুর্গাপূজা উপলক্ষে প্রধান উপদেষ্টার শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত সংখ্যালঘুরা ক্ষতিপূরণ পাবেন : উপদেষ্টা নাহিদ জাহাজে কম খরচে হাজিদের হজে পাঠানোর প্রক্রিয়া চলছে: ধর্ম উপদেষ্টা শপথ নিলেন হাইকোর্টের ২৩ বিচারপতি শারদীয় দুর্গোৎসব শুরু আজ মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা

রিফাত হত্যা : ২৪ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯
  • ১০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(বরগুনা)প্রতিনিধি: বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় ২৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ। আজ রবিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

লিখিত ওই প্রেসবিজ্ঞপ্তিতে সাংবাদিকদের উদ্দেশ্য করে লেখা ছিলো, সাংবাদিকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গত ২৬ জুন বহুল আলোচিত রিফাত হত্যাকাণ্ডটি সংঘটিত হওয়ার পর গভীর ও নিরবচ্ছিন্নভাবে তদন্ত শেষে ২৪ জনের বিরুদ্ধে পেনাল কোডের ৩০২/৩৪/২২২/১০৯/১১৪/১২০-বি (১) ধারায় বরগুনা থানার অভিযোগপত্র নং -২৮০ এবং ২৮০- (১) তারিখ ০১-০৯ ২০১৯ বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করা হয়েছে। উল্লেখ্য, এজাহারনামীয় ১নং আসামি বন্দুকযদ্ধে নিহত হওয়ায় তাকে অত্র মামলার দায় থেকে অব্যাহতি প্রদানের আবেদন করা হয়েছে।

এর বেশি ওই প্রেস বিজ্ঞপ্তিতে আর কিছু উল্লেখ করা হয়নি। কথা বলেননি পুলিশের কোনো কর্মকর্তাও। তবে এ মামলার সাক্ষী থেকে আসামি হওয়া আয়শা সিদ্দিকা মিন্নির আইনজীবী অ্যাড. মাহবুবুল বারী আসলাম জানান, আজ বেলা চারটা ৩০ মিনিটের সময় আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। তিনি জেনেছেন, যেহেতু আদালতের বিচারক গাজী সিরাজুল ইসলাম এখন পর্যন্ত দাখিলকৃত চার্জশিট দেখতে পারেননি সেহেতু এখনই এ বিষয়ে কোনো তথ্য দেওয়া যাবে না বলে জানিয়েছেন আদালতের জিআরও আ. হান্নান।

আইনজীবী মাহবুবুল বারী আসলাম আরো জানান, মিন্নিসহ এ মামলার অন্যান্য আসামি কার বিরুদ্ধে কি ধরণের অভিযোগ দাখিল করা হয়েছে সে বিষয়ে কিছুই জানা না গেলেও যতটুকু জানা গেছে এ চার্জশিট দুইভাগে ভাগ করে দাখিল করা হয়েছে। একভাগে ১০ জন প্রাপ্ত বয়স্ক এবং অন্যভাগে অপ্রাপ্ত বয়স্ক ১৪ জনের বিরুদ্ধে পৃথক দুইভাগে চার্জশিট দেওয়া হয়েছে।

তবে এ মামলার অপর আরেক আইনজীবী অ্যাড. গোলাম মোস্তফা কাদের জানান, ছয়’শ চৌদ্দ পৃষ্ঠার একটি চার্জশিট দাখিল করা হয়েছে। যেখানে আয়েশা সিদ্দিকা মিন্নির অবস্থান রয়েছে ৭ নম্বরে।

এ বিষয়ে বরগুনা প্রেস ক্লাবের সভাপতি চিত্তরঞ্জনশীল জানান, আদালতের জিআরও হান্নান সাহেব এবং তদন্তকারী কর্মকর্তা হুমায়ুন কবীরের সাথে বারবার যোগাযোগ করেও চার্জশিটের বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন বলেছেন, আদালতে চার্জশিট দেওয়া হয়েছে। এখন তথ্য অধিকার আইনের মাধ্যমে আপনারা তা সংগ্রহ করতে পারেন।

বাংলা৭১নিউজ/এফএ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com