রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

রিজার্ভ চুরির ঘটনায় ২০ বিদেশি শনাক্ত: সিআইডি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৮ এপ্রিল, ২০১৬
  • ১৫৩ বার পড়া হয়েছে

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থচুরির ঘটনায় ২০ বিদেশিকে শনাক্ত করেছে সিআইডি। রাজধানীর মালিবাগে সোমবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিআইডি কর্মকর্তারা।

এদিকে, বাংলাদেশের ৮১ মিলিয়ন ডলার রিজার্ভ চুরির খবর প্রথম প্রকাশ করে গোটা বিশ্বে হৈচৈ ফেলেন ফিলিপিন্সের প্রভাবশালী সংবাদপত্র দ্য ইনকোয়ারারের বাণিজ্য প্রতিবেদক ডাকনিম এম লুকাস। ইনডিপেনডেন্ট টেলিভিশনকে দেয়া একান্ত সাক্ষাতকারে লুকাস বলেছেন, একটুর জন্য রক্ষা, কারন পরিকল্পনা ছিল ৯৫০ মিলিয়ন ডলারের পুরোটা লোপাটের।

আন্তঃদেশীয় জালিয়াত চক্র দীর্ঘ সময় নিয়ে আটঘাট বেঁধে, এ টাকা চুরিতে নামে। ম্যানিলা থেকে বার্তা প্রধান মামুন আবদুল্লাহর প্রতিবেদন।

ফিলিফিন্সের দ্য ইনকোয়ারের পত্রিকার বাণিজ্য প্রতিবেদক লুকাসের কদর বেড়ে গেছে রাতারাতি। আশি বছরের পুরানো এই পত্রিকা কর্তৃপক্ষ মনে করছে, তাদের কাগজ বিশ্ববাসীর কাছে এখন নতুন করে পরিচিতি পেয়েছে লুকাসের জন্য। অনেকেই আসছেন তাদের প্রতিবেদকের সাথে দেখা করতে,কথা বলতে।

এজন্য আলাদা জায়গা করা হয়েছে পত্রিকা কার্যালযে। শনিবার রাতে কর্মস্থলে লুকাস কথা বলেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাথে। জানান, সরকারি দপ্তর থেকে পাওয়া দলিলপত্র ছিল তার প্রথম সংবাদ উৎস।

দ্য ইনকোয়ারার প্রতিবেদক লুকাস জানান, অনেক সময় নিয়ে টাকা চুরির পরিকল্পনা করা হয়। এতে বাংলাদেশ ব্যাংকের লোকজনের সম্পৃক্ততার বিষয়টি উড়িয়ে দিচ্ছেন না লুকাস।

ডাও এবং ড্যাং নামের দুইজনের নাম ধরে তিনি বলেন,টাকা চুরিতে জড়িত রাঘব-বোয়ালরা বাংলাদেশ কিংবা ফিলিপাইন্সের নয়, অন্য দেশের যাদের নাম আসবে সহসা। বাংলাদেশ ব্যাংক রির্জাভের ৯৫০ কোটি ডলার রক্ষা পাওয়াটাই এখন অলোকিক মনে হচ্ছে লুকাসের কাছে।

এ ধরনের বড় প্রতিবেদন করার ক্ষেত্র সাংবাদিকের কৌশলি হবার পরামর্শ ছিল লুকাসের।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com