রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

রিজভীকে পাসপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০১৬
  • ৯১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে সাত দিনের মধ্যে নতুন মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রায়ের কপি পাওয়ার সাত দিনের মধ্যে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালককে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

আজ বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সঙ্গে ছিলেন আইনজীবী জহিরুল ইসলাম সুমন।

পরে জহিরুল ইসলাম সুমন বলেন, ‘রুহুল কবির রিজভীকে এমআরপি প্রদানে হাইকোর্ট রুল জারি করলেও তাকে পাসপোর্ট দেওয়া হয়নি। তাই আদালত আজ রায়ের কপি পাওয়ার সাত দিনের মধ্যে তাকে নতুন পাসপোর্ট সরবরাহের নির্দেশ দিয়েছেন।’

এর আগে রিজভীকে কেন নতুন পাসপোর্ট প্রদান করা হবে না, তা জানতে চেয়ে গত ৭ জুন রুল জারি করেন বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ।

তিন সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্রসচিব ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালককে রুলের জবাব দিতে বলা হয়। সেই রুল শুনানি করে আজ আদালত এই রায় দেন।

হাইকোর্ট রুল জারির পর আইনজীবী জহিরুল ইসলাম সুমন জানিয়েছিলেন, রিজভীর পাসপোর্টের মেয়াদ ২০১৫ সালের ১০ ডিসেম্বর শেষ হয়। তাই নতুন পাসপোর্টের জন্য ওই দিনই তিনি আবেদন করেন। তাকে ৩১ ডিসেম্বর নতুন পাসপোর্ট সরবরাহের তারিখ দেওয়া হয়।

এরপর প্রায় ছয় মাস পেরিয়ে গেলেও কোনো কারণ না দেখিয়েই পাসপোর্ট সরবরাহ করা হয়নি। তাই গত ২৯ মে রিজভী হাইকোর্টে রিট আবেদন করেন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com