শনিবার, ০৪ মে ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প গ্রামীণফোনের এজিএমে ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা এ জে মোহাম্মদ আলীর মরদেহ ঢাকায়, সুপ্রিম কোর্টে জানাজা আজ পাকিস্তানে বাস খাদে পড়ে তিন নারীসহ নিহত ২০ সিলেটে আগাম বন্যার শঙ্কা, বাড়ছে সুরমা-কুশিয়ারার পানি গাজীপুরে ২ ট্রেনের সংঘর্ষ ২২ ঘণ্টা পরও শেষ হয়নি উদ্ধার অভিযান কানাডায় শিখ নেতাকে খুনের ঘটনায় ৩ ভারতীয় গ্রেফতার তামিম-হৃদয়ের ঝোড়ো ব্যাটিংয়ে দাপুটে জয়ে শুরু বাংলাদেশের বনানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, তীব্র যানজট মুন্সিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৩ জন নিহত দেড় বছর পর শনিবার বিদ্যালয়ে ক্লাস, মিশ্র প্রতিক্রিয়া অভিভাবকদের গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৬২২ ফিলিস্তিনি নিহত

রাস্তা নির্মাণে নিন্মমানের উপকরণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩ আগস্ট, ২০১৮
  • ৪৩৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের কালাই উপজেলায় পাকা রাস্তা নির্মাণে নিন্মমানের উপকরণ ব্যবহারের অভিযোগ উঠেছে। ‘এলজিইডি’র কাছ থেকে দরপত্রের মাধ্যমে ‘মেসার্স মাছুমা বেগম’ নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান বাঁশের ব্রিজ থেকে আনি ফকিরেরহাট পর্যন্ত রাস্তার ভূগোইল এলাকার ১ হাজার ১২০ মিটার পাকাকরণের দায়িত্ব পান। এ কাজে বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ৬৭ লাখ টাকা।

এলাকাবাসীর অভিযোগ, বেশি লাভের আশায় ঠিকাদারের লোকজন ওই রাস্তার পাকারকণ কাজে বিভিন্ন উপাদান সঠিক অনুপাতে ব্যবহার করেননি। আর এ কাজে নি¤œ মানের এবং ভেজাল উপকরণও ব্যবহার করা হয়েছে। ফলে, রাস্তাটির উপরে ভারি কিছু রাখা হলেই সেখানে দেবে গিয়ে গর্তের সৃষ্টি হচ্ছে।

ভূগোইল গ্রামের ফেরদৌস, দিলজার, নূর মোহাম্মদ, ফাহিম, আফজাল, শাহীন, নজরুল, বাকের সরকার, সীমাসহ অনেকে জানান, তাদের রাস্তা পাকাকরণে ভালমানের উপকরণ ব্যবহার না করায় কাজ শেষ হতে না হতেই বিভিন্ন স্থানে সিএনজি, ভ্যান, ভটভটি, মোটর সাইকেল, বাই-সাইকেলসহ যে কোন ভারি জিনিস একটু দাঁড় করে রাখলেই সে জায়গা দেবে যাচ্ছে। এ পাকাকরণ কাজের স্থায়িত্ব নিয়েও প্রশ্ন তোলেন তারা।

তারা আরও জানান, রাস্তা পাকাকরণের সময় পিচের (বিটুমিন) সাথে নামমাত্র পাথর কুচি আর বেশি মাত্রায় পাথরের ডাস্ট (গুড়া) ব্যবহার করা হয়েছে। পিচ আর পাথরের সাথে পানি ও পোড়া মবিল মিশানো হয়েছে বলেই রাস্তার এ বেহাল দশা। এ ব্যাপারে ঠিকাদারের লোকজনদের বারবার বলা হলেও তারা কর্ণপাত করেননি। ঠিকাদারী প্রতিষ্ঠান ‘মেসার্স মাছুমা বেগম’ এর দেখভালের দায়িত্বে নিয়োজিত কায়েস এলাকাবাসীর অভিযোগ অস্বীকার করে জানান, সিডিউল মোতাবেক রাস্তাটি পাকাকরণ করা হয়েছে।

রাস্তাটির তদারকির দায়িত্বে নিয়োজিত কালাই এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী রেজাউন্নবী জানান, এলাকাবাসী কাজের কি বোঝেন? তারা অভিযোগ তুলতেই পারেন। তার দাবি, রাস্তাটির পাকাকরণ কাজ সিডিউল মোতাবেক হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com