সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা শেরপুরে কমছে নদ-নদীর পানি, বন্যা পরিস্থিতির উন্নতি কর্মচারী হত্যায় হাজী সেলিমসহ ৩ জনকে গ্রেফতার দেখানো হলো করাচি বিমানবন্দরের পাশে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২ চীনা নাগরিক পূজায় জঙ্গি হামলার শঙ্কা নেই: আইজিপি ১৪৪ ধারা ভঙ্গ, পিটিআইয়ের নেতাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা এস আলম পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ কর্মকর্তার ছেলে হত্যা মামলায় ওসি গ্রেপ্তার সিন্দুকের ভেতর শাশুড়ির মরদেহ, পুত্রবধূ আটক বাংলাদেশ রিটেইল অ্যাওয়ার্ড পেল বিকাশ ২০ বছরের ছোট সারার সঙ্গে রণবীরের রোমান্স, হতাশ নেটিজেনরা রনি হত্যা : ৩৪ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি নুর ইসলাম গ্রেপ্তার রূপালী সঞ্চয়-ঋণদান সমবায় সমিতির এমডি-ম্যানেজার গ্রেপ্তার মুক্তাকিম বিল্লাহ হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার সব পক্ষের সঙ্গে কথা বলে গণমাধ্যম সংস্কার কমিশন গঠন সেতু বিভাগের সচিব হলেন ফাহিমুল ইসলাম ইসরায়েলি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ

রাসুল (সা.) এর ব্যঙ্গচিত্র দেখানোর পর বেলজিয়ামে শিক্ষক বহিষ্কার

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ৩৩ বার পড়া হয়েছে

ফ্রান্সের স্কুল শিক্ষক স্যামুয়েল প্যাটির হত্যাকাণ্ডের বিষয় আলোচনা করতে গিয়ে মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র দেখানোর পর বেলজিয়ামের একজন শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। সরকারি একজন মুখপাত্র জানিয়েছেন, প্যাটি মুহাম্মদ (সা.) এর যে ব্যঙ্গচিত্র দেখানোর পর হত্যার শিকার হন ওই শিক্ষক সেই কার্টুনই প্রদর্শন করেন।

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের মোলেনবিক পৌরসভায় এ ঘটনা ঘটেছে। বেলজিয়ান ওই শিক্ষক প্যাটির হত্যার বিষয়টি ব্যাখ্যা করতে যেয়ে ফরাসি ব্যঙ্গ ম্যাগাজিন শার্লি এবদোর আগে ছাপানো রাসুল (সা.) একটি কার্টুন প্রদর্শন করেন।এ ঘটনার পর মোলেনবিক শহরের মেয়রের মুখপাত্র বলেন, এই কার্টুনগুলো যে অশ্লীল সেটার ওপর ভিত্তি করেই আমাদের এই সিদ্ধান্ত। যদি এটা নবী (সা.) এর নাও হতো তাহলেও আমরা একই কাজ করতাম। তিনি বলেন, শিক্ষার্থীদের বয়স ১০-১১ বছরের মধ্যে ছিল।

দুই-তিনজন অভিভাবক এ নিয়ে অভিযোগও জানিয়েছে।তবে তাদের এই সিদ্ধান্ত শাস্তি নয় বরং শৃঙ্খলা প্রক্রিয়া চলাকালে সবকিছু ঠিক রাখার জন্য করা হয়েছে বলে মন্তব্য করেছেন মেয়রের মুখপাত্র। এসব প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর ওই শিক্ষক প্রশাসনিক ব্যবস্থার মুখোমুখিও হতে পারেন।সম্প্রতি মতপ্রকাশের স্বাধীনতার আলোচনা করতে গিয়ে শিক্ষার্থীদের সামনে মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করার পর হত্যাকাণ্ডের শিকার হন প্যাটি। ওই হত্যাকাণ্ডের জন্য তার দেশের মুসলমানদের দায়ী করেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

একইসঙ্গে মুসলমানরা ফ্রান্সকে ধ্বংস করে ফেলতে চায় বলেও অভিযোগ করেন তিনি।শুধু তাই নয়, ফ্রান্সে রাসুল (সা.) ব্যঙ্গচিত্র প্রকাশ অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেন ম্যাক্রোঁ। ফরাসি প্রেসিডেন্টের এমন বক্তব্যের পর বাংলাদেশ, ভারত ও ইরানসহ পুরো বিশ্বে প্রতিবাদের ঝড় উঠেছে। বিভিন্ন দেশ ফরাসি পণ্য বর্জনেরও ডাক দেয়।

বাংলা৭১নিউজ/এএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com