সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে

রাসায়নিক হামলার জবাব দেব: আমেরিকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮
  • ১৬৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সিরিয়ার পূর্ব গৌতার দুমা শহরে কথিত রাসায়নিক হামলার বিরুদ্ধে জবাব দেয়ার হুমকি দিয়েছে আমেরিকা। জাতিসংঘ নিরাপত্তা পরিষদে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি গতকাল (সোমবার) এ হুমকি দিয়েছেন। তিনি বলেছেন, রাসায়নিক হামলার জন্য সিরিয়ার বিরুদ্ধে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ ব্যবস্থা নিক বা না নিক আমেরিকা ঠিকই জবাব দেবে।

তিনি বলেন, “আমরা সেই মুহূর্তে পৌঁছেছি যখন বিশ্ব দেখবে যে, বিচার হয়ে গেছে।” নিকি হ্যালি তার ভাষায় বলেন, “এ সময়কে ইতিহাস রেকর্ড হিসেবে রাখবে যে, নিরাপত্তা পরিষদ সিরিয়ার জনগণকে রক্ষায় নিজের দায়িত্ব পালন করছে নাকি দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। যাহোক, আমেরিকা এর জবাব দেবে।”

আমেরিকার এ ধরনের অভিযোগের জবাবে সিরিয়ার রাষ্ট্রদূত বাশার আল-জাফারি বলেছেন, সিরিয়া আবারো বলছে যে, দুমা শহরে সিরিয়ার সেনারা রাসায়নিক হামলা করে নি। তিনি বলেন,” সিরিয়া জোর দিয়ে বলছে, তার কাছে ক্লোরিনসহ কোনো ধরনের রাসায়নিক অস্ত্র নেই এবং আমরা বিশ্বের যেকোনো জায়গায় যেকোনো অবস্থায়ই হোক না কেন রাসায়নিক হামলার নিন্দা জানাই।”

গত শনিবার সন্ত্রাসী অধ্যুষিত পূর্ব গৌতার দুমা শহরে সিরিয়ার সেনাদের বিরুদ্ধে রাসায়নিক হামলার গুজব ছড়ানো হয় এবং ওই হামলায় কয়েক ডজন লোক মারা গেছে বলে দাবি করা হয়। কিন্তু সিরিয়া ও রাশিয়া তাৎক্ষণিকভাবে বিষয়টি জোরালোভাবে নাকচ করে। এ নিয়ে গতকাল জাতিসংঘ নিরাপত্তা পরিষদ জরুরি বৈঠকে বসে। সিরিয়া ও রাশিয়া দু দেশই বলেছে, দুমায় সন্ত্রাসীদের বিরুদ্ধে সিরিয়ার সেনাদের সাফল্য ম্লান করে দিতেই আমেরিকা এ অভিযোগ তুলেছে।

বাংলা৭১নিউজ/পার্সটুডে/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com